চাঁপাইনবাবগঞ্জে ডায়রিয়ার প্রকোপ: ৫ দিনে ৬০০ রোগীর চিকিৎসা

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-24 00:33:54

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়া ডায়রিয়া পরিস্থিতির অবস্থা এখনো উন্নতি হয়নি। রোববার (২৭ অক্টোবর) ভোর পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি রয়েছে ৬২ জন রোগী।

গত ২৩ অক্টোবর রাত থেকে শুরু হওয়া ডায়রিয়ার প্রকোপে এ পর্যন্ত ৬০০ রোগী আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে হরিপুর, দ্বারিয়াপুর, উপ-রাজারামপুর, স্বরুপনগরসহ পৌরসভার বিভিন্ন এলাকার রোগীর সংখ্যাই ছিল সবচেয়ে বেশি।

এতো মানুষের এক সঙ্গে ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার কারণ হিসাবে পৌরসভার সরবরাহকৃত পানিকেই দুষছেন চিকিৎসকরা। আক্রান্ত এলাকাগুলোর পানির নমুনা পরীক্ষায়ও এর সত্যতাও মিলেছে।

সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক নাদিম সরকার জানান, ডায়রিয়া আক্রান্তদের সংখ্যা বেশি হওয়ায় হাসপাতালের নতুন ভবনে ডায়রিয়া কর্নার চালু করা হয়েছে।

বুধবার রাত থেকে রোববার দুপুর পর্যন্ত ৬১০ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। ৫৪৮ জন রোগী চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে ৬২ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম জানান, আক্রান্ত এলাকাগুলোর ৫টি স্থানের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এরমধ্যে ৩ টি স্থানে জীবাণু পাওয়া গেছে। বিষয়টি নিয়ে কাজ করা হচ্ছে। সেই সাথে পানি ফুটিয়ে পান করার জন্য মাইকিং এর মাধ্যমে প্রচারের পাশাপাশি পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর