‘কলঙ্কমুক্ত হয়েছে সোনাগাজী ফাজিল মাদরাসা’

ফেনী, দেশের খবর

মনি আচার্য্য, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 18:12:37

সোনাগাজী থেকে: নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায়ে ১৬ জনের মৃত্যুদণ্ডের আদেশে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসা কলঙ্কমুক্ত হয়েছে বলে মনে করছেন শিক্ষক- শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা।

এই রায়ের মাধ্যমে ভবিষ্যতে অপরাধীরা এধরনের নির্মম হত্যা ঘটানোর সাহস পাবে না বলে জানিয়েছেন তারা। এ রায় ফেনীসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন তারা।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রায় ঘোষণার পর নুসরাতের সহপাঠী তাদের অভিভাবক ও সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার শিক্ষক-শিক্ষিকারা এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন বার্তাটোয়েন্টিফোর.কমের কাছে।

এ বিষয়ে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার বাংলা বিভাগের প্রভাষক খুদিস্তা খানম বলেন, আমরা এই রায়ে সন্তুষ্ট। খুব দ্রুত সময়ের মধ্যে এই মামলার বিচার কাজ শেষ হয়েছে। এই রায়ের মাধ্যমে আমাদের মাদরাসা আজ কলঙ্কমুক্ত হয়েছে। মাদরাসার দায়বার কিছুটা হলেও ঘুচবে। এই রায়ের মাধ্যমে দেশের শিক্ষা প্রতিষ্ঠানে দৃষ্টান্ত সৃষ্টি হবে যে, কোনো শিক্ষক যদি তার কোনো ছাত্র বা ছাত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাহলে তাদের বিচার এভাবেই হবে।

গত ৬ এপ্রিল নুসরাতের বান্ধবী নিশাত মারা হচ্ছে বলে তাকে মাদরাসার ছাদে নিয়ে যায় হত্যাকারীরা।

নুসরাত হত্যার মামলার অন্যতম সাক্ষী ও তার বান্ধবী নিশাত বলেন, আমার বান্ধবীকে নির্মমভাবে হত্যা করেছিল এই খুনিরা। আজ তাদের বিচারে ফাঁসি হয়েছে বলে অনেক খুশি। শুধু আমি নই মাদরাসার সকল শিক্ষার্থীরা খুশি হয়েছে এই রায় শুনে। আমাদের মাদরাসা এখন কিছুটা হলেও এই খুনিদের ও নুসরাত হত্যার দায় থেকে মুক্ত হয়েছে।

এ বিষয়ে নিশাতের বাবা মোশাররফ হোসেন বলেন, নুসরাতের পরিবারের নিরাপত্তায় পুলিশ থাকলেও আমাদের নিরাপত্তায় তো তেমন কোনো ব্যবস্থা নেই। মেয়েকে কলেজে পাঠাতে ভয় পাচ্ছি। তবে এই রায়ের ফলে মাদরাসা ও ফেনীবাসী কলঙ্কমুক্ত হয়েছে। আমার মেয়ের নিরাপত্তার বিষয়টি দেখার জন্য প্রশাসনের কাছে দাবি জানাই।

এ সম্পর্কিত আরও খবর