ভুরুঙ্গামারীতে রেভিনিউ স্ট্যাম্প সংকট

কুড়িগ্রাম, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুড়িগ্রাম | 2023-08-31 21:09:09

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর প্রধান ডাকঘরে রেভিনিউ স্ট্যাম্পের সংকট দেখা দিয়েছে। ফলে প্রতিদিন উপজেলা পরিষদসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যাংক, বিমা ও এনজিও থেকে টাকা তুলতে আসা লোকজনকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

জানাগেছে, সঞ্চয়পত্রের লভ্যাংশ, এমটিডিআর, এফডিআরসহ মাসিক মুনাফা ভিত্তিক বিভিন্ন স্কিমের লভ্যাংশের ৫০০ টাকা পার হলেই ১০ টাকা মূল্যের একটি রেভিনিউ স্ট্যাম্প লাগানোর বিধান রয়েছে। বিশেষ করে বিদ্যুৎ বিল দিতে আসা গ্রাহকদের বিপাকে পড়তে হয়েছে। বিদ্যুৎ বিল ৪০০ টাকার বেশি হলেই একটি করে রেভিনিউ স্ট্যাম্প লাগাতে হয়। কিন্তু ভুরুঙ্গামারী উপজেলার প্রধান ডাকঘরে রেভিনিউ স্ট্যাম্প না থাকায় চরম বিপাকে পড়েছেন তারা।

পোস্ট অফিস সূত্রে জানা গেছে, গত কয়েকদিন আগে ১০ টাকা মূল্যের রেভিনিউ স্ট্যাম্প ভুরুঙ্গামারীর প্রধান ডাকঘরে শেষ হয়ে যায়। যথাযথ কর্তৃপক্ষের নিকট রেভিনিউ স্ট্যাম্প প্রেরণের চাহিদা দেয়া হয়েছে। কিন্তু প্রেরিত চাহিদার বিপরীতে কোনো রেভিনিউ স্ট্যাম্প পাওয়া যায়নি। তাই সেবা নিতে আসা গ্রাহকরা ফিরে যাচ্ছেন। জরুরি ভিত্তিতে ভুরুঙ্গামারী পোস্ট অফিসে রেভিনিউ স্ট্যাম্প প্রেরণের দাবি করছেন ভুক্তভোগীরা।

ভুরুঙ্গামারী পোস্ট অফিসের পোস্টমাস্টার আবু সাঈদ জানান, রেভিনিউ স্ট্যাম্প বর্তমানে নেই। চাহিদা দেয়া হয়েছে। আশা করছি খুব দ্রুত তা আমরা পাব এবং সংকট কেটে যাবে।

এ সম্পর্কিত আরও খবর