শিশু ধর্ষণ মামলায় বাবুর্চির যাবজ্জীবন

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিরাজগঞ্জ | 2023-08-29 08:21:01

সিরাজগঞ্জে শিশু ধর্ষণ মামলায় লাভলু (৪৮) নামের এক বাবুর্চিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

এছাড়া সাজাপ্রাপ্ত লাভলুর স্থাবর-অস্থাবর সম্পত্তি বিক্রি করে নির্যাতনের শিকার শিশুকে ক্ষতিপূরণ আদায় করে দেওয়ার জন্য সিরাজগঞ্জ জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত লাভলু সিরাজগঞ্জ পৌর এলাকার রায়পুর মহল্লার বাসিন্দা।

ওই আদালতের সহকারী সরকারি আইনজীবী (এপিপি) অ্যাডভোকেট আনোয়ার পারভেজ লিমন এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ১০ মে বিকেলে লাভলু একই গ্রামের ষষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে নিজ ঘরে নিয়ে ধর্ষণ করেন। পরে এ কথা কাউকে না বলার জন্য ভয়ভীতি দেখান। এর ৭-৮ দিন পর লাভলুর বাড়ির সামনে শিশুটি ফল কুড়াতে গেলে একইভাবে আবারও ধর্ষণ করে এবং ভয়ভীতি দেখান। প্রায় তিন মাস পর শিশুটি গর্ভধারণ করলে বিষয়টি টের পান স্বজনরা।

পরে শিশুটির মা বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় লাভলুর নামে ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) জমা দেয় পুলিশ। মামলার শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণ হওয়ায় আসামির উপস্থিতিতে এ রায় দেন বিচারক।

এ সম্পর্কিত আরও খবর