নবীগঞ্জে আ’লীগ প্রার্থী মুহিত নির্বাচিত, ৩ প্রার্থীর ফলাফল প্রত্যাখ্যান

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ | 2023-08-21 05:03:20

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে বে-সরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও দেবপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মুহিত চৌধুরী। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৪ হাজার ১৩২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সদ্য প্রয়াত চেয়ারম্যান অ্যাডভোকেট মাসুম আহমেদ জাবেদ’র ছেলে শাহ্ রিয়াজ নাদির সুমন চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৩৮২ ভোট।

সোমবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে বে-সরকারিভাবে ফল ঘোষণা করেন রির্টানিং কর্মকর্তা মনিরুজ্জামান।

এদিকে, ব্যালট পেপার ছিনতাই, টেবিল কাস্ট ও কারচুপি, এজেন্ট বের করে দেওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ফলাফল প্রত্যাখ্যান করেছেন স্বতন্ত্রপ্রার্থী শাহ্ রিয়াজ নাদির সুমন, আ.ক.ম ফখরুল ইসলাম কালাম ও বিএনপি সমর্থিত প্রার্থী এডভোকেট জালাল আহমদ।

এ ব্যাপারে ফল প্রত্যাখ্যান করা তিনপ্রার্থী জানান- আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিটি ভোটকেন্দ্রে জাল ভোট প্রয়োগ করেছে। এছাড়া তারা ব্যালট পেপার ছিনিয়ে নিয়েছে। তাই তারা ফল প্রত্যাখ্যান করেছেন।

এরআগে, সোমবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকেল ৫টা পর্যন্ত। মোট ৯টি কেন্দ্রে ১৮ হাজার ৩০৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৮মে অনুষ্ঠিত নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান অ্যাডভোকেট মাসুম আহমেদ জাবেদ আলীর মৃত্যুতে চলতি বছরের ১৭ জুলাই চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর