মেহেন্দিগঞ্জে আ.লীগের বিদ্রোহী প্রার্থীর জয়

বরিশাল, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল | 2023-08-30 07:13:13

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৭ হাজার ৪৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মাহফুজ আলম লিটন (ঘোড়া)। আর নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট মুনসুর আহমেদ মাত্র ১ হাজার ৭৫৭ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন।

বিজয়ী মাহফুজ আলম আন্ধারমানিক ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির হানিফ মিয়া (লাঙ্গল) পেয়েছেন ৩ হাজার ৪০ ভোট, বিএনপির ওয়াহিদ হারুন (ধানের শীষ) ২ হাজার ১৪৩ ভোট।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হলেও কেন্দ্রগুলো ছিল ঘোড়া প্রতীকের কর্মী-সমর্থকদের দখলে। লাঙ্গল-ধানের শীষ প্রতীকের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে অভিযোগ করেন প্রার্থীরা।

নৌকার প্রার্থী অ্যাডভোকেট মুনসুর অভিযোগ করেছেন, স্থানীয় সংসদ সদস্য (এমপি) স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ নৌকা প্রতীকের বিরুদ্ধে বহিষ্কৃত মাহফুজকে স্বতন্ত্র প্রার্থী করেছেন। এমপির নির্দেশে তার কর্মীরা সকালেই সবগুলো কেন্দ্র দখল করে নেয়। তাদের ভোটার ছাড়া সাধারণ ভোটারদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। যারা কেন্দ্রে গেছেন তাদের আঙ্গুলের ছাপ দেওয়ার পর প্রতীকের বোতামে চাপ দিয়ে ভোট সম্পন্ন করেছে ঘোড়া প্রতীকের কর্মীরা। ভয়ে নৌকার পোলিং এজেন্টরা কেন্দ্রে যায়নি।

এদিকে বিএনপি প্রার্থী গোলাম ওয়াহিদ হারুন অভিযোগ করেন, সকালে ভোট শুরুর আগে তার পোলিং এজেন্টরা কেন্দ্রে ঢুকতে গেলে তাদের বাঁধা দেন ঘোড়া প্রতীকের কর্মীরা। কোন কোন কেন্দ্রে পোলিং এজেন্ট প্রবেশের পর বের করে দেওয়া হয়।

সোমবার উপজেলার ৯৯ কেন্দ্রের সবগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হয়। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২ লাখ ১৮ হাজার ৬১৬ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেছেন ৪৫ হাজার ৭৫৭ জন। আর প্রদত্ত ভোটের ৯০ ভাগের বেশী ভোট পড়েছে ঘোড়া প্রতীকে।

এ সম্পর্কিত আরও খবর