বগুড়ায় ৪ ছিনতাইকারী গ্রেফতার, টাকা উদ্ধার

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-08-25 00:22:20

বগুড়ার মহাস্থান থেকে ছয় লক্ষাধিক টাকা ছিনতাইয়ের সঙ্গে জড়িত চারজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। উদ্ধার করা হয়েছে ছিনতাই হওয়া টাকার দেড় লক্ষ টাকা।

গ্রেফতারকৃতরা হচ্ছেন কাহালুর বিষা বড়গাছা গ্রামের মনোয়ারুল ইসলাম রাকিব (২২) একই গ্রামের নজরুল ইসলাম (২৫) নাছিম আহাম্মেদ নয়ন (১৯) এবং শিবগঞ্জ উপজেলার পলিগাতি গ্রামের তরিকুল ইসলাম আতিক (১৯)।

সোমবার (১৪ অক্টোবর) দুপুরে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম আলী এ তথ্য জানান। তিনি বলেন, ‘রোববার (১৩ অক্টোবর) বিকেল থেকে রাতভর অভিযান চালিয়ে বিভিন্নস্থান থেকে চারজনকে গ্রেফতার করা হয়।’

জানাগেছে, গত ৩ অক্টোবর বিকেলে মোছাদ্দেক হোসেন নামের এক ব্যবসায়ী রুপালী ব্যাংক মহাস্থান শাখা থেকে ৬ লাখ ২০ হাজার টাকা তুলে মোটরসাইকেল যোগে মোকামতলা যাচ্ছিলেন। এ সময় মহাস্থান ব্রিজের উত্তরে মাঝিপাড়া নামক স্থানে তিনজন ছিনতাইকারী অপর একটি মোটরসাইকেল দিয়ে পথ রোধ করে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা দায়ের হলে পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা ছিনতাইকারীদেরকে গ্রেফতার ও টাকা উদ্ধারের জন্য ডিবি পুলিশকে নির্দেশনা দেন।

এরপর থেকেই ডিবি পুলিশের দল বিভিন্ন কৌশল ও প্রযুক্তি ব্যবহার করে ছিনতাইকারীদের পাঁচজনকে শনাক্ত করেন। এরপর রোববার অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করে ডিবি।

গ্রেফতারকৃতরা ডিবি পুলিশকে জানায়, পাঁচজনের একটি দল ছিনতাইয়ের জন্য মহাস্থান বন্দরে অবস্থান নেয়। এদের মধ্যে দুইজন ব্যাংকে অবস্থান করে মোছাদ্দেকের গতিবিধি লক্ষ্য করে মোবাইল ফোনে অপর তিনজনকে সংবাদ দেয়। এরপর তারা টাকার ব্যাগ ছিনিয়ে নেয়। ছিনতাই করা টাকা মনোয়ারুল ইসলাম রাকিবের বাড়িতে নিয়ে গিয়ে ভাগবাটোয়ারা করে। ৬ লাখ ২০ হাজার টাকার মধ্যে রাকিব এক লাখ ৮০ হাজার এবং অপর চারজন এক লাখ ১০ হাজার টাকা করে ভাগ করে নেয়।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম আলী বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘অপর একজনকে গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর