বরিশালে ৮ লাখ মিটার কারেন্ট জালসহ আটক ৩৮

বরিশাল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল | 2023-08-31 23:05:55

বরিশালের বিভিন্ন নদ-নদীতে অভিযান চালিয়ে ৩৮ জন জেলে কে আটক করেছে কোষ্টগার্ড ও নৌ পুলিশ। এসময় তাদের কাছ থেকে প্রায় ৮ লাখ ১ হাজার ৫শ মিটার বিভিন্ন ধরনের অবৈধ কারেন্ট জাল ও ৫ কেজি ইলিশ মাছ উদ্ধার করা হয়।

রোববার (১৩ অক্টোবর) দুপুর ১২ টায় বার্তাটোয়েন্টিফোর.কম কে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল জেলা মৎস অফিসের কর্মকর্তা (হিলসা) বিমল চন্দ্র দাস।

তিনি জানান, কোষ্টগার্ডের বরিশাল স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার আতাউর রহমানের নেতৃত্বে শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত বরিশালের বিভিন্ন নদীতে অভিযান চালানো হয়। এসময় ৫ লাখ মিটার অবৈধ জাল ও ৫ কেজি মাছসহ ২০ জনকে আটক করা হয়।

অপরদিকে, শনিবার দিবাগত রাত থেকে রোববার সকাল পর্যন্ত অভিযানে বরিশাল সদরের শায়েস্তাবাদ সংলগ্ন আড়িয়াল খা নদ থেকে ৬ জনকে আটক করেছে নৌ পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ৫ শত মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

হিজলা ও বরিশাল জোনাল নৌ-পুলিশের যৌথ অভিযানে ১২ জনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে ৩ লাখ মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে। আটককৃতদের জরিমানা ও দণ্ড দেয়ার জন্য বরিশাল সদরে নিয়ে আসা হয়েছে বলে জানান নৌ-পুলিশের পরিদর্শক আবু তাহের।

এ সম্পর্কিত আরও খবর