আশ্বিনেই শীতের কুয়াশা!

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মেহেরপুর | 2023-09-01 22:55:03

শুক্রবার (১১ অক্টোবর) ভোর থেকেই ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে মেহেরপুরসহ আশেপাশের অঞ্চলগুলো। রাস্তায় চলা মানুষের দৃষ্টি সীমানার মধ্যেই ঘন অন্ধকার। তাই ভোর থেকেই হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, মধ্য সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে বর্ষণ। প্রায় প্রতিদিনই মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। বুধবার (৯ অক্টোবর) বিকেল পর্যন্ত থেমে থেমে হয়েছে বৃষ্টি। আর বৃহস্পতিবার (১০ অক্টোবর) ভোর থেকে সূর্যের মিষ্টি রোদে রাঙিয়ে দেয় বৃষ্টিস্নাত পরিবেশ। আর শুক্রবার ভোরে কুয়াশার চাদরে ঢেকে গেছে আশেপাশের পুরো অঞ্চল। এতে প্রকৃতিতে কিছুটা শীতের আমেজ লক্ষ করা গেছে। এ যেন শীতের আগমনী বার্তা।

আশ্বিনেই শীতের কুয়াশা!

তবে কুয়াশায় ঢাকা এ পরিবেশকে বৈরী আবহাওয়াই বলছেন অনেকেই। বিশেষ করে ভোরে রাস্তায় হাঁটতে বের হওয়া মানুষ কুয়াশা অবলোকন করেন। আশ্বিন মাসের শেষে এমন কুয়াশা নিয়ে তাদের মাঝে দেখা দিয়েছে নানা কৌতূহল।

এ বিষয়ে মেহেরপুরের গাংনী মর্নিংওয়ার্ক কমিটির সাধারণ সম্পাদক কামাল হোসেন বলেন, 'ভোর ৫টার আগ থেকেই অস্বাভাবিকভাবে কুয়াশা পড়া শুরু হয়। এতে সকালের হাঁটায় বিঘ্ন ঘটে। এ সময় এমন কুয়াশা তো সচরাচর দেখা যায় না।'

আশ্বিনেই শীতের কুয়াশা!

সকালে হাঁটতে বের হওয়া আরও কয়েকজন জানান, এ পরিবেশকে শুধু কুয়াশা বলা যাবে না।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কিছুটা কমলেও শীতের সকালের মতোই আমেজ বিরাজ করছে পুরো অঞ্চলজুড়ে।

এ সম্পর্কিত আরও খবর