কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল স্বাভাবিক

মাদারীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মাদারীপুর | 2023-08-11 15:46:53

তিন দিন ধরে অচলাবস্থার পর বৃহস্পতিবার দুপুর থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে স্বাভাবিক হয়েছে ফেরি চলাচল। এর আগে তীব্র স্রোত ও পদ্মা নদীর লৌহজং চ্যানেলের মুখে নাব্যতা সংকটের কারণে গত সোমবার রাত ৯টা থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বন্ধ ছিল ফেরি চলাচল।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর থেকে এ রুটে চলাচলকারী ১৮টি ফেরির মধ্য প্রায় ১২টি ফেরি চলাচল করছে। তবে ঘাটে এখনো প্রায় তিন শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, পদ্মা নদীর লৌহজং চ্যানেল মুখে পলি পড়ে নাব্যতা সংকট ও তীব্র স্রোতের কারণে গত সোমবার রাত থেকে টানা তিন দিন ধরে ব্যাহত হচ্ছিল ফেরি চলাচল। তবে বৃহস্পতিবার সকাল থেকে চ্যানেলটি ফেরি চলাচল উপযোগী হলে ধীরে ধীরে স্বাভাবিক হতে থাকে। বৃহস্পতিবার দুপুর থেকে ৪টি রোরো, তিনটি কে-টাইপ, দুইটি ডাম্ব ও তিনটি মধ্যম ফেরি দিয়ে যানবাহন পার করানো হচ্ছে। এদিকে টানা তিন দিন ফেরি বন্ধ থাকার কারণে দুর্ভোগে পড়েন পরিবহন চালক ও যাত্রীরা।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ফেরিঘাটের ট্রাফিক সার্জেন্ট মোস্তফা কামাল জানান, আজ সকাল থকে কয়েকটি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পার করানো হয়েছে। তবে দুপুর থেকে স্বাভাবিকভাবে ফেরি চলাচল শুরু করেছে । ঘাটে এখনো কিছু যানবাহন পার হওয়ার অপেক্ষায় রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর