বগুড়ায় মুক্তিযুদ্ধের সংগঠক অ্যাড. রাজ্জাক মারা গেছেন

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-08-25 03:53:27

বগুড়া জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি, মুক্তিযুদ্ধের সংগঠক, গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক ও বগুড়া অ্যাডভোকেট বার সমিতির সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ আইনজীবী বীরমুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক (৭৫) মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। এর আগে মস্তিষ্কে রক্তক্ষরনজনিত কারণে অসুস্থ হয়ে তিনি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অবস্থার অবনতি হলে গত সোমবার তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

আব্দুর রাজ্জাক ছাত্র জীবন থেকে বামপন্থী রাজনীতির সাথে জড়িত ছিলেন। স্বাধীনতা যুদ্ধে তিনি সক্রিয়ভাবে অংশ গ্রহণ করেন এবং মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন। তিনি দীর্ঘদিন বগুড়া জেলা কমিউনিস্ট পার্টির সভাপতির দায়িত্ব পালন করেছেন। ২০১৩ সালে তিনি বগুড়ায় গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক ছিলেন। রাজনীতির পাশাপাশি তিনি আইনি পেশায় নিয়োজিত ছিলেন। দীর্ঘদিন বগুড়া অ্যাডভোকেট বার সমিতির সাধারণ সম্পাদক পদে তিনি দায়িত্ব পালন করেন। তিনি কমিউনিস্ট পার্টি থেকে বগুড়া-৬ (সদর) আসনে জাতীয় সংসদ নির্বাচনও করেছিলেন।

এ সম্পর্কিত আরও খবর