লক্ষ্মীপুরে ইলিশ শিকারের দায়ে ১৯ জেলে আটক

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লক্ষ্মীপুর | 2023-08-28 18:31:08

লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতিতে মেঘনা নদীতে ইলিশ শিকারের দায়ে ১৯ জন জেলেকে আটক করেছে পুলিশ। বুধবার (৯ অক্টোবর) দিনব্যাপী মৎস্য বিভাগের পৃথক অভিযানে কমলনগরের মেঘনার বিভিন্ন এলাকা থেকে ১৪ ও রামগতিতে ৫ জনকে আটক করা হয়।

এ সময় কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ হোসেন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক ১৪ জনকে ১ মাস করে কারাদণ্ডের আদেশ দেন।

এদিকে রামগতির মেঘনা নদী এলাকায় মাছ শিকারের দায়ে ৫ জেলেকে আটক করা হয়। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুচিত্র রঞ্জন দাস ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেকের ১ হাজার টাকা করে জরিমানার নির্দেশ দেন।

লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা এস এম মহিব উল্যাহ বলেন, সরকারি আইন বাস্তবায়নে মেঘনা নদীতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। মাছ শিকারের দায়ে ১৯ জনকে আটক করা হয়েছে। এরমধ্যে ১৪ জনের ১ মাস করে কারাদণ্ড ও ৫ জনের ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।

উল্লেখ্য, প্রজনন মৌসুম উপলক্ষে মা ইলিশ রক্ষায় নদীগুলোতে ২২ দিনের নিষেধাজ্ঞা চলছে। এসময় নদীতে সকল প্রজাতির মাছ ধরা নিষিদ্ধ। নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে নামলে অভিযুক্তদের কারাদণ্ড ও জরিমানাসহ উভয় দণ্ডে দণ্ডিত করা যাবে।

এ সম্পর্কিত আরও খবর