পটুয়াখালীতে ইলিশের কমদামের খবরে উপচে পড়া ভিড়

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পটুয়াখালী | 2023-08-12 11:42:43

বুধবার (৯ অক্টোবর) থেকে শুরু হচ্ছে ইলিশের প্রজনন মৌসুম। এজন্য আগামী ২২ দিন সকল ধরনের মাছ ধরায় নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। এ কারণে মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ১২টার পর থেকে ইলিশ ধরা বিক্রি ও মজুদে নিষেধাজ্ঞা রয়েছে।

ফলে বাজারগুলোতে ইলিশ মাছের বাড়তি সরবরাহ লক্ষ করা গেছে। এছাড়া স্বাভাবিক সময়ের থেকে এই সময় মাছের দাম কিছুটা কম এমন খবরে সন্ধ্যার পর থেকেই পটুয়াখালী শহরের বিভিন্ন বাজারগুলোতে কম দামে ইলিশ কিনতে শত শত মানুষ ভিড় জমিয়েছেন।

পটুয়াখালীতে ইলিশের কমদামের খবরে উপচে পড়া ভিড়

পটুয়াখালী শহরের নিউ মার্কেটে গিয়ে দেখা যায় মূল বাজারে ঢুকতে শত শত মানুষের জটলা। মূল বাজার থেকে শুরু করে বাজারের অলিগলিতেও দোকানিরা হাঁকডাক দিয়ে ইলিশ বিক্রি করছেন।

সাড়ে ৪০০ থেকে সাড়ে ৬০০ টাকা কেজি দরে এসব ইলিশ বিক্রি হচ্ছে। অনেক ক্ষেত্রেই দাম দর করার কোনো সুযোগ থাকছে না। বিক্রেতারা যেই দাম চাচ্ছেন সেই দামি অনেকে ইলিশ কিনে নিচ্ছেন।

পটুয়াখালীতে ইলিশের কমদামের খবরে উপচে পড়া ভিড়

স্বাভাবিক সময়ে ইলিশের দাম দরের পাশাপাশি এটি সাগরের ইলিশ নাকি নদীর ইলিশ এসব যাচাই-বাছাই করা হলেও এদিন রাতে এমনটি করার কোনো সুযোগ ছিল না। রাত ১২টা পর্যন্ত ইলিশের সরবরাহ এবং বিক্রয় চলবে বলে জানান বাজার সংশ্লিষ্টরা।

পটুয়াখালী শহরের নিউমার্কেট, নতুন বাজার, হেতালিয়া বাঁধঘাট, লঞ্চঘাট মাছপট্টি, সবুজবাগ মোড় সহ বিভিন্ন অলিগলিতে ইলিশের ভ্রাম্যমাণ দোকান বসেছে।

এ সম্পর্কিত আরও খবর