কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে বন্ধ রয়েছে ফেরি চলাচল

মাদারীপুর, দেশের খবর

মোঃ রফিকুল ইসলাম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মাদারীপুর | 2023-08-30 05:47:50

নাব্যতা সংকট ও স্রোতের কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে বন্ধ রয়েছে সকল ফেরি চলাচল। সোমবার (৭ অক্টোবর) রাত নয়টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

তবে মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে একটি মাত্র ফেরি চলাচল শুরু করে। তবে আজ মঙ্গলবার সারা দিন ফেরি চলাচল করতে পারবে কি না তা জানেন না ফেরি কর্তৃপক্ষ। এদিকে ফেরি বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রী, পরিবহন চালক ও শ্রমিকেরা।

কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় মোট ১৮টি ফেরি চলাচল করে। মাঝে মাঝে নাব্যতা সংকট, স্রোতের কারণে এগুলোর চলাচল ব্যাহত হয়। ফলে এ নৌরুট ব্যবহারকারীদের প্রায়ই দুর্ভোগে পড়তে হয়।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, পদ্মানদীতে নাব্যতা সংকট ও তীব্র স্রোত অব্যাহত থাকায় চলতে পারছেনা ফেরিগুলো। মঙ্গলবার রাত ৯ থেকে ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় যাত্রী ও পণ্যবাহী পরিবহন আটকে আছে। তবে কখন যে এ সমস্যার সমাধান হবে জানেন না কেউ।
এদিকে, সকাল সাড়ে ৯টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত ফেরি 'কাকালী' শিমুলিয়ার উদ্দেশে যাত্রা শুরু করলেও আর কোনো ফেরি চলাচল করার সম্ভাবনা নেই বলে জানান ঘাট কর্তৃপক্ষ।

বাগেরহাটের স্মরনখোলা থেকে আসা ট্রাক চালক বাচ্চু মিয়া জানান, গতকাল বিকেলে ঘাটে এসেছি এখনো পার হতে পারিনি। ট্রাকে সবজি নিয়ে ঢাকা যাচ্ছি। আজ যেতে না পারলে এগুলো পচে যাবে।'

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাটের ট্রাফিক সার্জেন্ট মোস্তফা কামাল বলেন, 'নাব্যতা সংকট ও তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল গত রাত থেকে বন্ধ রাখা হয়েছে। এখন ফেরি কাকলী যাচ্ছে। তবে কখন থেকে ফেরি চলবে তার নির্দেশনা এখনো আসেনি। নদীতে খুব সমস্যা মনে হলে আজ দিনে ফেরি চলবে না।'

এ সম্পর্কিত আরও খবর