অভুক্ত মা তালাবদ্ধ, উদ্ধার করে খাবার দিল পুলিশ

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নাটোর | 2023-08-30 18:22:04

জমি নিয়ে ভাইয়ে ভাইয়ে বিরোধের জেরে বৃদ্ধা মাকে অভুক্ত রেখে ঘরের মধ্যে তালা দিয়ে আটকে রাখা হয়। নাটোরের বাগাতিপাড়া উপজেলার দক্ষিণ মুরাদপুর গ্রামে এ ঘটনা ঘটে।

শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যার আগে পুলিশ গিয়ে অভুক্ত বৃদ্ধা হাজেরা বেওয়াকে (৯০) উদ্ধারের পর খাবার খেতে দেয়।

এলাকাবাসী অভিযোগ করে জানায়, চার ভাইয়ের মধ্যে ছোটভাই আক্তারের সঙ্গে জমি নিয়ে বিরোধ বাধে অপর তিন ভাইয়ের। আক্তারের সঙ্গে হাজেরা বেওয়া থাকতেন। তিন ভাইয়ের হামলার শঙ্কায় শনিবার সকালে মাকে বাড়িতে তালাবদ্ধ করে রেখে স্ত্রীসহ গা ঢাকা দেন আক্তার।

বৃদ্ধা হাজেরা বেওয়া ওই গ্রামের মৃত বিশারদ আলীর স্ত্রী। তবে বৃদ্ধাকে উদ্ধার করে তার অন্য ছেলেদের জিম্মায় দেয়া হয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

বাগাতিপাড়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) স্বপন কুমার চৌধুরী জানান, সারাদিন বৃদ্ধা মাকে আটকে রাখার ঘটনাটি এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি পুলিশকে অবহিত করেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তালাবদ্ধ অবস্থায় হাজেরা বেওয়াকে উদ্ধার করে। এ সময় ক্ষুধায় ছটফট করতে দেখে তাকে খাবার এনে দেয়া হয়।

এ ঘটনার পর থেকে অভিযুক্ত আক্তারের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

তবে তার বড় ভাই বাচ্চু মিয়া জানান, জমি নিয়ে আক্তারের সঙ্গে অপর ভাই মজিদের কথা কাটাকাটি হয়। তবে তার (বাচ্চু) সঙ্গে আক্তারের কোনো দ্বন্দ্ব নেই।

বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রিয়াংকা দেবী পাল জানান, বৃদ্ধাকে উদ্ধার করে তার অন্য ছেলেদের জিম্মায় দেয়া হয়েছে। তারা পরবর্তীতে এমন কাজ না করার প্রতিশ্রুতি দিয়েছেন। তবে বিষয়টি উপজেলা প্রশাসন তদারকি করবে।

এ সম্পর্কিত আরও খবর