কমছে পদ্মার পানি, এখনো বন্ধ ২ ফেরি ঘাট

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী | 2023-08-19 02:20:31

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া পয়েন্টে পদ্মার পানি কমতে শুরু করেছে। তবে পানি কমলেও এখনো স্বাভাবিক হয়নি ফেরি ঘাটের কার্যক্রম। এখনো বন্ধ রয়েছে দৌলতদিয়া ফেরি ঘাটের ১ ও ২ নং ঘাটটি। সেই সঙ্গে প্রায় ২৪ ঘণ্টা ধরে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

দুটি ঘাট বন্ধ এবং তীব্র স্রোত থাকায় নদী পারের জন্য তিনদিন ধরে অপেক্ষা করছে পণ্যবাহী কয়েকশো ট্রাক। ঢাকা-খুলনা মহাসড়ক ও রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে রাতের পর রাত মানবেতর জীবনযাপন করছে ট্রাক চালক ও শ্রমিকরা।

রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের প্রধান করণী (ডিও) ইউসুফ উদ্দিন খান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, আজ (৫ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দশমিক ৫ সেন্টিমিটার পানি কমেছে। বর্তমানে দৌলতদিয়া পয়েন্টে পদ্মার পানি রয়েছে ৮.৭০ সেন্টিমিটার। যা বিপৎসীমার দশমিক ৫ সেন্টিমিটারের উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, পদ্মার পানি কমতে শুরু করলেও এখনো নদীতে তীব্র স্রোত রয়েছে। এ কারণে ফেরি স্বাভাবিকভাবে চলতে পারছে না। তাছাড়া ভাঙনের কারণে ১ নং ফেরি ঘাট ও স্রোতের কারণে ২ নং ফেরি ঘাটটি এখনো বন্ধ রয়েছে। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ফেরির মধ্যে ১০টি ফেরি চলাচল করছে।

এ সম্পর্কিত আরও খবর