তুলসী গাছে জবা ফুল!

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, টাঙ্গাইল | 2023-08-31 14:35:51

বাড়িতে লাগানো তুলসী গাছে ফুটেছে সাদা জবা ফুল আর কড়িফুল গাছে ফুটেছে রক্তজবা। টাঙ্গাইলের কালিহাতীর এলেঙ্গা পৌরসভার বানিয়াবাড়ী এলাকার প্রয়াত মধুসুধন সাহার বসতবা‌ড়িতে এমন ঘটনা ঘটে। অলৌকিকভাবে এই ফুল ফোটায় এলাকাজুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। দেখতে ভিড় করছে শত শত মানুষ।

স‌রেজ‌মি‌নে দেখা গে‌ছে, উপ‌জেলার বানিয়াবাড়ী (সাহাপাড়া) গ্রামের প্রয়াত মধুসুধন সাহার বাড়িতে আপন জন্ম তুলসী ও ক‌ড়িফুল গা‌ছে প্রথ‌মে ফু‌লের ক‌লি আসে। শুক্রবার (৪ আক্টোবর) সেই ক‌লি ফু‌টে। এতে দেখা যায় ক‌ড়িফুল গা‌ছে ফুটেছে রক্ত জবা আর তুলসী গা‌ছে সাদা-লাল র‌ঙের জবা সাদৃশ্য দেখা যায়। শুধু তাই নয় রক্তজবা গা‌ছে সাদা জবা ও সাদা জবা গা‌ছে রক্ত জবা ফুল ফু‌টে‌ছে। ইতিম‌ধ্যে ওই বা‌ড়ির লোকজন গা‌ছের গোড়ায় পূজা-অর্চনা শুরু ক‌রে‌ছেন।

ফুলগুলো দেখ‌তে আসা আনেকেই জানান, এরকম ঘটনা বিরল। আপন জন্ম তুলসী গাছ ও ক‌ড়িফুল গা‌ছে জবা ফুল তাও আবার রক্ত জবা, এটা অলৌ‌কিক।

প্রয়াত মধুসুধন সাহার ছেলে শিবু সাহা বলেন, ‘আপন জন্ম নেওয়া তুলসী গা‌ছে সাদা ও কড়িফুল গাছে রক্ত জবা ফুল ফোটা অলৌকিক। প‌রে গা‌ছকে কেন্দ্র ক‌রে পূজা অর্চণা করা হয়। দেখ‌তে আসা সনাতন ধর্মাবলম্বীরা ম‌ন্দির স্থাপ‌নের পরামর্শ দি‌য়ে‌ছেন।’

উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা শামীম আরা নিপা জানান, এ ধর‌নের কোনো ঘটনা জানা নেই।

এ সম্পর্কিত আরও খবর