দুর্গাপূজায় ৮দিন বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়িন্টিফোর.কম, লালমনিরহাট | 2023-08-21 09:55:50

সনাতন হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে টানা ৮দিন লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে উভয় দেশের পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।

শুক্রবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বুড়িমারী স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের আহ্বায়ক রুহুল আমিন বাবুল।

তিনি আরও জানান, দুই দেশের যৌথ সিদ্ধান্তে সাপ্তাহিক ও শারদীয় দুর্গাপূজাসহ ৮দিন ছুটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) থেকে (১১ অক্টোবর) পর্যন্ত ভারতে শারদীয় দুর্গোৎসবের জন্য সরকারি ছুটি এবং শুক্রবার (১১ অক্টোবর) বাংলাদেশের সাপ্তাহিক ছুটি মিলে টানা ৮দিন বন্ধ থাকছে বুড়িমারী ও চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের সকল ধরনের আমদানি-রফতানি কার্যক্রম।

শনিবার (১২ অক্টোবর) থেকে যথারীতি চালু থাকবে বন্দরের সকল ধরনের কার্যক্রম। তবে উভয় দেশের পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস সহকারী কমিশনার (এসি) আব্দুস ছালাম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘উভয় দেশের ব্যবসায়ীদের সিদ্ধান্তের ভিত্তিতে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকছে। তবে ইমিগ্রেশনে যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে এবং শনিবার সচল হবে বন্দরের সকল কার্যক্রম।'

এ সম্পর্কিত আরও খবর