পাটুরিয়া-দৌলতদিয়ায় ১৬ ফেরি, চলে ৭টি

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-23 13:17:24

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১ জেলার সঙ্গে রাজধানীতে যোগাযোগের অন্যতম প্রধান মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। যাত্রী ও যানবাহন পারাপারে এ নৌরুটে ছোট-বড় মিলে মোট ১৬টি ফেরি রয়েছে। তবে বর্তমানে চলাচল করছে মাত্র ৭টি ফেরি। নদীতে প্রচণ্ড স্রোতের কারণে বাকি ফেরিগুলো চালানো যাচ্ছে না বলে জানিয়েছে ফেরিঘাট কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) সন্ধ্যায় বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের এজিএম জিল্লুর রহমান জানান, নদীতে প্রচণ্ড স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। বিশেষ করে দৌলতদিয়া ফেরিঘাট এলাকার পন্টুনের কাছাকাছি যাওয়ার পর পন্টুনে ভিড়তে পারে না ফেরি।

যে কারণে ১৬টি ফেরির সবগুলো সচল থাকলেও মাত্র ৭/৮টি ফেরি দিয়ে বাস ও জরুরি পণ্যবাহী ট্রাক এবং ব্যক্তিগত ছোট গাড়িগুলো নৌরুট পারাপার করা হচ্ছে। পাটুরিয়া ফেরিঘাট এলাকায় বাস ও ট্রাক মিলে তিন শতাধিক যানবাহন নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলেও জানান এজিএম।

এ সমস্যা থেকে পরিত্রাণ পেতে দুই-একদিন সময় লাগতে পারে উল্লেখ করে জিল্লুর রহমান বলেন, সুযোগ থাকলে আগামী দুই-তিনদিন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যানবাহনগুলো ভিন্ন রুট হয়ে যাতায়াত করলে তাদের ভোগান্তি কিছুটা কমতে পারে।

এ সম্পর্কিত আরও খবর