বেশি দামে পেঁয়াজ বিক্রি, আড়তসহ দোকান মালিককে জরিমানা

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লক্ষ্মীপুর | 2023-08-10 15:40:48

লক্ষ্মীপুরে সিন্ডিকেট করে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় আড়তসহ চার দোকান মালিককে ৪৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২ অক্টোবর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিল এ আদেশ দেন। তিনি জেলা শহরের মাছ বাজার, ভক্তের গলি ও ধানহাটাসহ শহরের বিভিন্ন মুদি দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর বণিক সমিতির সহ-সভাপতি আবদুল আজিজ এবং ফল সমিতির সভাপতি এমরান হোসেন।

উপজেলা প্রশাসন জানায়, সরকারিভাবে প্রতি কেজি পেঁয়াজের পাইকারি মূল্য ৬৮ টাকা ও খুচরা মূল্য ৭০ টাকা নির্ধারণ করা হয়। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করছে এমন অভিযোগে শহরের মাছ বাজার, ভক্তের গলি ও ধানহাটাসহ কয়েকটি দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় ভোক্তা অধিকার আইনে আড়তসহ ৪টি দোকান মালিককে ৪৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে সোনালি স্টোর নামে পেঁয়াজ আড়তদার লতিফ মিয়ার কাছ থেকে ২৫ হাজার ও অন্য একটি আড়তদারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মূল্য তালিকা না থাকায় সোলেমান স্টোর ও জিয়া স্টোর নামে দুটি মুদি দোকানিকে ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিল জানান, পেঁয়াজের দাম সরকারিভাবে নির্ধারণ করে দেয়া হয়েছে। বাজারে নির্ধারিত মূল্য নিয়ন্ত্রণে রাখতে তাদের এ অভিযান অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর