কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে ফেরি চলাচল স্বাভাবিক

মাদারীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মাদারীপুর | 2023-08-24 21:44:11

টানা ৩০ ঘণ্টা অচলাবস্থার পরে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে স্বাভাবিক হয়েছে ফেরি চলাচল। এর আগে তীব্র স্রোত ও নাব্যতা সংকটের কারণে গতকাল শনিবার ভোর রাত থেকে বন্ধ ছিল ফেরি চলাচল।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুর ২টা থেকে প্রায় সবগুলো ফেরি আবারও চলাচল শুরু করেছে। তবে দু’পাড়ে এখনো প্রায় তিন শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

যাত্রী ও যানবাহন পারাপারে এ নৌ-রুটে কে ধরন, রোরো, ডাম্ব, মধ্যমসহ ১৮টি ফেরি চলাচল করে থাকে।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা যায়, পদ্মা নদীর লৌহজং চ্যানেলমুখে পলি পড়ে নাব্যতা সংকট ও তীব্র স্রোতের কারণে গত কয়েক দিন ধরে ব্যাহত হচ্ছিল ফেরি চলাচল।

তবে শনিবার (২৮ সেপ্টেম্বর) ভোর থেকেই বন্ধ করে দেওয়া হয় সকল ফেরি চলাচল।

বরিশাল থেকে ছেড়ে আসা ঢাকাগামী ট্রাক চালক মুনসুর আলী জানান ‘গতকাল ভোর রাতে এসেছি। এখনো ফেরিতে উঠতে পারলাম না। এছাড়া বৈরী আবহাওয়া। এ ঘাটে এ সমস্যাটি নতুন না। প্রায়ই এ সমস্যায় পড়তে হয় আমাদের।’

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ি ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক ভোজন সাহা জানান, শনিবার ভোর থেকে আজ সকাল পর্যন্ত কয়েকটি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পার করানো হয়। তবে দুপুর থেকে স্বাভাবিকভাবে ফেরি চলাচল করলেও স্বাভাবিকের চেয়ে কম সংখ্যক গাড়ি নিয়ে ফেরিগুলো ছাড়া হচ্ছে। ঘাটে প্রায় ৩০০ যানবাহন পার হওয়ার অপেক্ষায় আছে। তবে নাব্যতা সংকটে যে কোনো সময় বন্ধ হয়ে যেতে পারে ফেরি চলাচল।

এ সম্পর্কিত আরও খবর