নাটোরে পুলিশ ও আ'লীগ নেতাদের পৃথক তল্লাশি

নাটোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নাটোর | 2023-08-28 06:17:11

রাজশাহীতে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে নাটোর-রাজশাহী মহাসড়কের অন্তত ৪টি পয়েন্টে অবস্থান নিয়ে মাইক্রোবাস, প্রাইভেটকার ও অটোরিকশাগুলোতে তল্লাশি চালিয়েছে পুলিশ। তাদের সাথে যোগ দিয়ে 'পৃথকভাবে' তল্লাশি চালিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। কয়েক মিনিটের দুরুত্বে ৩ থেকে ৪ বার তল্লাশিতে ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা।

রোববার (২৯শে সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত নাটোর- রাজশাহী মহাসড়কের বনবেলঘড়িয়া পশ্চিম বাইপাস, একডালা হাটসিংহারদহ বাজার, চাঁনপুর, লোচনগড় মোড় ও কাফুরিয়া এলাকা ঘুরে তল্লাশির এমন চিত্র দেখা গেছে।

পুলিশ গাড়ি থামিয়ে যাত্রীদের তল্লাশি করে ছেড়ে দিলেও আওয়ামী লীগ কর্মীরা তাদের পরিচয় নিশ্চিত হয়ে তবেই যেতে দিচ্ছেন। পাশাপাশি রাজশাহী যেতে নাটোরের বিভিন্ন আঞ্চলিক সড়কগুলোতেও অবস্থান নিয়েছেন দলীয় নেতাকর্মীরা ।

সকাল থেকেই জেলা চামড়া ব্যবসায়ী গ্রুপের সভাপতি ও আওয়ামী লীগ নেতা আক্কু বিহারীর নেতৃত্বে আওয়ামী লীগ কর্মী-সমর্থকরা বনবেলঘড়িয়া পশ্চিম বাইপাস মোড়ে অবস্থান নেন। এসময় তারা ৫টি পৃথক পয়েন্টে ভাগ হয়ে রাজশাহী অভিমুখে চলা প্রতিটি মাইক্রোবাস, সিএনজি ও অটোরিকশা থামিয়ে তল্লাশি করেন। এসব যাত্রীদের পরিচয় ও মহাসমাবেশে না যাবার বিষয়টি নিশ্চিত হয়েই তাদের যেতে দেন।

সকাল ৯টার পর নাটোরের বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়ন হয়ে পুঠিয়া উপজেলা দিয়ে এবং নাটোরের সদরের মোমিনপুর মোল্লাপাড়া হয়ে বেশ কিছু সমাবেশগামী মাইক্রোবাস রাজশাহী গেলে আঞ্চলিক সড়কগুলোতেও অবস্থান নেন আওয়ামী লীগ কর্মীরা। মহাসড়কে পুলিশ ও আওয়ামী লীগের তল্লাশির কারণে পার্শ্ববর্তী জেলা থেকে রাজশাহীর সমাবেশে যোগ দিতে যাওয়া বিএনপির অনেক নেতাকর্মী নাটোরে অবস্থান করছেন বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।

এবিষয়ে, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব রহিম নেওয়াজ জানান, মহাসড়কের পাশাপাশি আঞ্চলিক সড়কগুলো দখলে নিয়েছে আওয়ামী লীগ। তারা যখন যেভাবে পারছে বিএনপির নেতাকর্মীদের বাধা দিচ্ছে। তাদের কারণে সাধারণ মানুষও হয়রানির শিকার হচ্ছে।

জেলা চামড়া ব্যবসায়ী গ্রুপের সভাপতি ও আওয়ামী লীগ নেতা আক্কু বিহারীর বলেন, বিএনপি নেতাকর্মীরা যাতে মহাসড়কে বিশৃঙ্খলা না করে সেজন্য মহাসড়কে অবস্থান নিয়েছেন তারা।

এদিকে, নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত জানান, কোন দলের সমাবেশকে কেন্দ্র করে পুলিশ মহাসড়কে অবস্থান নেয়নি। পুলিশ জানমালের নিরাপত্তার স্বার্থে বিভিন্ন সময় চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি চালায় যা আজও করা হচ্ছে। পুলিশের পাশাপাশি কোন রাজনৈতিক দলের সদস্যরাও তল্লাশি করছে কি না তা জানা নেই।

এ সম্পর্কিত আরও খবর