কিশোরগঞ্জে কৃষক হত্যা: ৭ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-30 10:01:49

কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলায় জমি সংক্রান্ত বিরোধে কৃষক আব্বাস আলী হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় তিন ভাইসহ সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে তিন লাখ টাকা করে জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি সৈয়দ শাহজাহান। আসামি পক্ষে ছিলেন অ্যাভোকেট রাখাল চন্দ্র সরকার।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- অষ্টগ্রাম উপজেলার কাস্তল শেখেরহাটি গ্রামের বাসিন্দা মঙ্গু মিয়া, জঙ্গু মিয়া, মঞ্জু মিয়া, এনায়েত, কাকন মিয়া, কাজল ও দুলু মিয়া। এদের মধ্যে মঞ্জু পলাতক আছেন।

মামলার বিবরণে জানা গেছে, জমি নিয়ে বিরোধের জের ধরে ২০০৫ সালের ২৩ জুলাই সকালে জেলার অষ্টগ্রাম উপজেলার কাস্তল শেখেরহাটি গ্রামের কৃষক আব্বাস আলীকে তার নিজ বাড়িতে বল্লমের আঘাতে হত্যা করে আসামিরা।

এ ঘটনায় নিহতের স্ত্রীর বড় ভাই মিরু মিয়া বাদী হয়ে ওই দিন রাতে ১১ জনকে আসামি করে অষ্টগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন।

তদন্ত শেষে নয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন মামলার তদন্ত কর্মকর্তা ও অষ্টগ্রাম থানার উপপরিদর্শক এসআই আব্দুল করিম। অভিযোগপত্রে দুইজনের নাম বাদ দেওয়া হয়। বিচার চলাকালে আসামি পুতুল বেগম ও নওয়াব মিয়ার মৃত্যু হওয়ায় তাদের অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়।

 

 

 

এ সম্পর্কিত আরও খবর