আত্মসাৎকৃত ২৩ লাখ টাকাসহ উচ্চমান সহকারী গ্রেফতার

নওগাঁ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-31 23:34:01

গ্রাহকের আমানত থেকে আত্মসাৎ করা প্রায় ২৩ লাখ টাকাসহ নওগাঁ জেলা সঞ্চয় অধিদফতরের উচ্চমান সহকারী হাসান আলীকে (৪৪) গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে দুদকের রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের তদন্ত দল এ অভিযান পরিচালনা করে।

দুদকের সহকারী পরিচালক আলমগীর হোসেন বার্তাটোয়েন্টিফোর.কম-কে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে তদন্তের স্বার্থে আর কিছুই জানাতে রাজি হননি দুদকের এই কর্মকর্তা।

জানা যায়, বিভাগীয় অডিটের সময় নওগাঁ জাতীয় সঞ্চয় অধিদপ্তরের গ্রাহকদের প্রায় ২ কোটি ২৫ লাখ টাকা আত্মসাতের ঘটনা বেরিয়ে আসে। পরে সঞ্চয় অধিদপ্তরের ভারপ্রাপ্ত সঞ্চয় কর্মকর্তা নাসির হোসেন বাদী হয়ে গত ১৫ জুন উচ্চমান সহকারী হাসান আলীর বিরুদ্ধে নওগাঁ সদর থানায় মামলা দায়ের করেন। এরপর ঘটনাটি অনুসন্ধানে নামে দুদক।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৪ সালে নওগাঁ সঞ্চয় অধিদপ্তর কার্যালয়ে উচ্চমান সহকারী পদে কর্মরত ছিলেন হাসান আলী। ২০১৮ সালের ডিসেম্বর থেকে হঠাৎ করে অফিসে আসা বন্ধ করে দেন তিনি। এরপর টানা ৭ মাস অফিস করেননি তিনি। হাসান আলী বেশ কিছু আমানতের হিসাবের রেকর্ড না রেখে গ্রাহককে ভুয়া সিল-স্বাক্ষরে রশিদ দিয়েছেন বলে অভিযোগ ওঠে। যা থেকে ২ কোটি ২৫ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ সামনে আসে।

অভিযুক্ত হাসান আলী গাইবান্ধা জেলা সদরের পশ্চিম কোমরনই গ্রামের বখতার আলীর ছেলে। গত ২৫ জুন দুর্নীতি দমন কমিশন (দুদক) রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অনুসন্ধানীদল তাকে আটক করে। বর্তমানে দুদকের টিম মামলাটি তদন্ত করছে।

এ সম্পর্কিত আরও খবর