সুনামগঞ্জে নৌকাডুবি, ৬ শিশুর লাশ উদ্ধার

সুনামগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, সিলেট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 07:04:40

সুনামগঞ্জের দিরাই উপজেলার হাওরে নৌকাডুবির ঘটনায় ৬ শিশু মারা গেছে। এই ঘটনায় নিখোঁজ রয়েছে আরও ১৫ জন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজলার রফিনগর ইউনিয়নের কালিয়াকুটা হাওরে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, উপজেলার মাছিমপুর গ্রাম থেকে মঙ্গলবার বিকেলে প্রায় ৩০ জন যাত্রী নিয়ে একটি ছোট নৌকা পেরুয়া গ্রামের যাওয়ার পথে কালিয়াগোটা হাওরে প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে। একপর্যায়ে যাত্রীসহ পানিতে তলিয়ে যায় নৌকাটি। এতে পানিতে ডুবে ৬ শিশু মারা যায়। সাঁতার কেটে ৮ থেকে ১০ জন নদীর তীরে উঠলেও নিখোঁজ রয়েছে আরও অন্তত ১৫ জন।

মৃত শিশুরা হলো- মাসিমপুর গ্রামের বাবুলের ছেলে সামিম (২), বদরুলের ছেলে প্রতিবন্ধী আবির (৩), নোয়ারচর গ্রামের আফজালের ছেলে সোহান (২) ও পেরুয়া গ্রামের ফিরোজ আলীর ছেলে আজম (২)। অন্য এক শিশুর নাম জানা যায়নি।

রফিনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহেদ মিয়া বলেন, নৌকার যাত্রীরা মাছিমপুর থেকে পেরুয়া গ্রামে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন। নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। নিখোঁজদের হাওরের বিভিন্ন দিকে খোঁজাখুঁজি করা হচ্ছে।

দিরাই থানার ওসি কে এম নজরুল ইসলাম বলেন, আমরা ৬ শিশুর মৃত্যুর খবর পেয়েছি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে। দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে যাচ্ছে। তবে এলাকটি দুর্গম হওয়ায় ও আবহাওয়ো খারাপ থাকায় ঘটনাস্থলে পৌঁছতে দেরি হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর