ময়মনসিংহে মানবপাচার চক্রের ৩ সদস্য আটক, ৬ নারী উদ্ধার

ময়মনসিংহ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-17 02:13:33

ময়মনসিংহে অভিযান চালিয়ে মানবপাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে শহরের মাসকান্দা এলাকার পাসপোর্ট অফিসের সামনে থেকে তাদের আটক করা হয়। এসময় উদ্ধার করা হয় প্রতারণার শিকার ছয় নারীকে।

আটককৃতরা হলেন- আমির উদ্দিন (৪০), আকাশ দে (২৩) ও লিটন (২৫)।

উদ্ধারকৃতরা হলেন- সিরাজগঞ্জের ছাতক উপজেলার আয়তারা বেগম (৪২), মাসুমা বেগম (২২) ও ঝরনা বেগম এবং জগন্নথপুর উপজেলার রুমি বেগম (১৭), রহিমা বেগম (২৬) ও নাজমা খাতুন (২২)।

সোমবার বিকেল সাড়ে ৪ টায় র‌্যাব-১৪ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব-১৪’র অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ এফতেখার উদ্দিন।

তিনি বলেন, গােপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪’র একটি বিশেষ দল জানতে পারে, একদল মানবপাচারকারী বিদেশ যাওয়ার লোভ দেখিয়ে একাধিক নারীকে মাসকান্দা পাসপাের্ট অফিস সংলগ্ন এলাকায় জড়ো করেছেন। সংবাদের সত্যতা যাচাই করতে সোমবার দুপুর ১ টার দিকে ওই স্থানে অভিযান চালায় র‌্যারের ওই দল।

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালাতে চাইলে ওই তিন মানবপাচারকারীকে আটক করা হয়। সেই সঙ্গে জড়ো হওয়া স্থান থেকে উদ্ধার করা হয় প্রতারণার শিকার ৬ নারীকে।

এ ঘটনায় আসামি ও ভুক্তভোগীদেরকে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কোতোয়ালি মডেল থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান র‌্যাব-১৪’র এ শীর্ষ কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর