দুই লক্ষ টাকা চাঁদা না পেয়ে ১৫ লাখ টাকার মাছ নিধন

নরসিংদী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, নরসিংদী | 2023-08-20 01:08:41

নরসিংদীর শিবপুরে ২ লক্ষ টাকা চাঁদা না পেয়ে দুটি পুকুরের প্রায় ১৫ লাখ টাকার মাছ বিষ প্রয়োগ করে মেরে ফেলেছে দুর্বৃত্তরা। শনিবার (২১ সেপ্টেম্বর) দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

উপজেলার চক্রধা ইউনিয়নের বাড়ৈগাঁও গ্রামে দুটি পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন একই গ্রামের দিগন্দ্র বর্মণের ছেলে মৎস্য ব্যবসায়ী রতন চন্দ্র বর্মণ।

জানা যায়, গত কিছুদিন আগে রতন চন্দ্র বর্মণের ভাইয়ের পুকুরে বিষ প্রয়োগ করে ৩ লক্ষ টাকার মাছ মেরে ফেলে দুর্বৃত্তরা । এ ঘটনার পর রতন চন্দ্র বর্মণকে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করে ২ লক্ষ টাকা চাঁদা দাবি করে তারা। টাকা না দিলে দুর্বৃত্তরা আবারো পুকুরে বিষ প্রয়োগ করবে বলে হুমকি দেন। পরে টাকা দিতে রাজি হয় রতন চন্দ্র বর্মণ।এরপর দুর্বৃত্তরা উপজেলার বিভিন্ন স্থানে টাকা রেখে আসতে বললে রতন চন্দ্র বর্মণ পুলিশের সহযোগিতায় টাকা নিয়ে নিদিষ্ট স্থানে রেখে আসে। কিন্তু ওই টাকা নিতে আর কেউ সেখানে আসেনি।

এরকম চলতে থাকলে শিবপুর সরকারি কলেজের সাবেক প্রভাষক আহছান উল্লাহ উভয় পক্ষের মাঝে একটি সমন্বয় করে দেয় যে, রতন চন্দ্র বর্মণের পুকুরে বিষ প্রয়োগ করবে না। কিন্ত আজ সকালে পুকুরে বিষ প্রয়োগের সংবাদ পেয়ে প্রভাষক আহসান উল্লাহ দেখতে এসে থানায় অভিযোগ করার পরামর্শ দিয়ে চলে যান।

মৎস্য ব্যবসায়ী রতন চন্দ্র বর্মণ জানান, ধার দেনা করে ১৫ লাখ টাকা ব্যয়ে করেছি এই পুকুরে। গতকাল রাতে পুকুর দুটিতে বিষ প্রয়োগ করলে সকালে সব মাছ মরে ভেসে ওঠে। ‘এত বড় সর্বনাশ করছে আমার এক মাস পর মাছগুলো বিক্রি করলে সব টাকা উঠে আসত।

তিনি এই ঘটনায় শিবপুর মডেল থানায় একটি অভিযোগ করবেন বলেও জানান।

এ সম্পর্কিত আরও খবর