মোটরসাইকেলের জন্য বন্ধুদের হাতে খুন হয় আশরাফ

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-31 13:48:38

মানিকগঞ্জে আলোচিত কাফাটিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির স্কুলছাত্র আশরাফুল ইসলাম মোটরসাইকেল নিয়ে নিখোঁজের দেড় মাস পর জানা গেলো মূল রহস্য। নিখোঁজের দিনই তাকে হত্যা করে মরদেহ নদীতে ফেলে দিয়ে মোটরসাইকেল নিয়ে লাপাত্তা হয় অপর চার বন্ধু।

শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে মানিকগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেনের কাছে দুই আসামি হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) হানিফ সরকার জানান, গত ৬ আগস্ট বিকেলে স্কুলছাত্র আশরাফুল ইসলাম মোটরসাইকেল নিয়ে প্রাইভেট পড়তে গিয়ে নিখোঁজ হয়। এ ঘটনায় পরের দিন আশরাফুলের দাদা নাজিম উদ্দিন মানিকগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে জিডিটি মামলা আকারে রেকর্ড করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা নিখোঁজ স্কুলছাত্রের সহপাঠীদের জিজ্ঞাসাবাদ ও তথ্য প্রযুক্তি ব্যবহার করেন। ২৫ আগস্ট আশরাফুলের ব্যবহৃত মোবাইল ফোনটি পরিত্যক্ত অবস্থায় জেলার সিংগাইর আজিমপুর এলাকা থেকে উদ্ধার করা হয়। ওই মোবাইলের সূত্র ধরে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ভোরে সদর উপজেলার কাফাটিয়া গ্রামে মনোয়ার হোসেনের ছেলে ইব্রাহিম হোসেন (২৪) ও সিংগাইর উপজেলার উত্তর জামশা গ্রামের আবুল হাশেমের ছেলে আরিফ হোসেনকে (২৩) গ্রেফতার করা হয়।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) তাদের দেওয়া তথ্য মোতাবেক নিখোঁজ আশরাফুলের মরদেহ উদ্ধারের জন্য উত্তর জামশা এলাকায় কালিগঙ্গা নদীতে ডুবুরি দিয়ে অভিযান চালানো হয়। কিন্তু মরদেহের সন্ধান পাওয়া যায়নি। গ্রেফতারকৃতরা পুলিশ ও আদালতকে জানিয়েছেন, ঘটনার দিন (৬ আগস্ট) স্কুলছাত্র আশরাফুলকে তার ব্যবহৃত সুজকি মোটরসাইকেল নিয়ে আসামি ইব্রাহিম হোসেন সিংগাইর উপজেলার উত্তর জামশায় যায়।

সেখানে আশরাফুলসহ অন্য আসামিরা উত্তর জামশা গ্রামে আলমের বাড়িতে মাদক সেবন করে। এরপর একটু রাত হলেই আশরাফুলকে স্থানীয় বাঁশঝাড়ে নিয়ে গলায় গামছা পেঁচিয়ে হত্যা করে মরদেহ পাশের কালিগঙ্গা নদীতে ফেলে দেয়। ওই রাতেই আশরাফুলের মোবাইল ব্যবহার করে আসামিরা তার প্রবাসী পিতা মোহাম্মদ আলীর কাছে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে ও বিভিন্ন বিকাশের নম্বর দেন টাকা পাঠানোর জন্য।

ঘটনার কয়েকদিন পর আশরাফুলের সুজুকি মোটরসাইকেল রাজবাড়ি জেলার সাজ্জাদ হোসেনের কাছে ৪০ হাজার টাকা বিক্রি করে ওই টাকা আসামিরা ভাগ করে নেয়। আশরাফুলের ওই মোটরসাইকেলটি শুক্রবার সিলেটে উদ্ধার করা হয়েছে।

অন্যদিকে চার আসামির মধ্যে একজন সম্প্রতি বিদেশে পাড়ি জমিয়েছেন। অপর আরেকজনকে গ্রেফতারের চেষ্টা চলছে। শনিবার বিকেল ৪টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মানিকগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেনের কাছে দুই আসামি আশরাফুলকে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন বলে বার্তাটোয়েন্টিফোর.কম'কে নিশ্চিত করেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) হানিফ সরকার।

এ সম্পর্কিত আরও খবর