দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী | 2023-08-24 01:51:21

দক্ষিণ আফ্রিকার মোজাম্বিকের মুকুবা শহরের পাশে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আরাফাত (২০) ও আল-আমিন (২২) নামে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে দেশটির স্থানীয় সময় দুপুর ১টায় এ ঘটনা ঘটেছে।

নিহত দুই সহোদরের গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মীরওয়ারিশপুর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের পাটোয়ারি বাড়ি। তাদের বাবার নাম সালেহ আহমেদ।

এ ঘটনায় মোজাম্বিকের দুই নাগরিকসহ মোট চারজন ঘটনাস্থলে নিহত হয় এবং আরো তিন বাংলাদেশি মারাত্মক আহত হয়।

নিহত দুই জনের পাসপোর্ট দেখে স্থানীয়রা তাদের পরিচয় নিশ্চিত হন। পরে তাদের গ্রামের বাড়িতে খবর দেন। স্থানীয় সময় রাত ১টার সময় তাদের মোজাম্বিকের মকুবা এলাকায় দাফন করা হয়।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) নিহতের স্বজনরা জানান, মোহাম্মদ হোসেন দিনমজুরের কাজ করেন। প্রায় তিন বছর আগে জমি বিক্রি করে বড় ছেলে হাসানকে দক্ষিণ আফ্রিকায় পাঠান। পরে বড় ছেলে অপর দুই ভাই আরাফাত ও আলামিনকে দক্ষিণ আফ্রিকায় নেয়ার ব্যবস্থা করেন। দালালের মাধ্যমে গত ৩০ তারিখ এক ভাই প্রথমে দুবাই যায় এবং ১৩ তারিখ আরো এক ভাই দুবাই যায়। সেখান থেকে দুই ভাইসহ আরো কয়েকজনকে সড়ক পথে প্রথমে কেনিয়া ও পরে মোজাম্বিক হয়ে দক্ষিণ আফ্রিকায় নেয়ার কথা ছিল। বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ আফ্রিকার যাওয়ার পথে দুর্ঘটনায় মোট ছয়জন নিহত হয়। এ ঘটনায় মেহেদী হাসান, হুমায়ুন কবির ও ইকবাল হোসেন নামে তিন জন আহত হয়। আহতদের মধ্যে ইকবাল হোসেনের অবস্থা আশঙ্কাজনক।

এ সম্পর্কিত আরও খবর