চুরির অপবাদ দিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ

, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নড়াইল | 2023-08-25 02:01:14

নড়াইলের লোহাগড়া উপজেলার চালিঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোটর চুরির অপবাদ দিয়ে রকি মোল্যা (৩১) নামের এক নির্মাণ শ্রমিককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ উঠেছে। গুরুতর অসুস্থ অবস্থায় বর্তমানে তাকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) এ ঘটনায় নির্যাতনের শিকার রকির ভাই ফারুক মোল্যা বাদী হয়ে সাতজনকে আসামি করে লোহাগড়া থানায় মামলা দায়ের করেছেন।

জানা গেছে, গত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) উপজেলার কাশিপুর ইউনিয়নের চালিঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস রুমে দিনভর এই নির্যাতনের ঘটনা ঘটে।

এলাকাবাসী ও নির্যাতনের শিকার রকির মা জানান, গত ১৬ সেপ্টেম্বর রাতে উপজেলার কাশিপুর ইউনিয়নের চালিঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি মোটর চুরি হয়। এ ঘটনায় এলাকাবাসী কলাগাছি গ্রামের আতিয়ার মোল্যার ছেলে রকি মোল্যা ও চালিঘাট গ্রামের হাফিজার শেখের ছেলে রসুল শেখকে চোর হিসেবে সন্দেহ করে। এরপর কাশিপুর ইউপির সাবেক মেম্বর শরীফুল শেখের নেতৃত্বে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মহসীন আলমসহ ৫/৭ জন মিলে রকিকে তুলে আনে। পরে চালিঘাট এলাকার একটি ব্রিজের পাশে নিয়ে মারধর করে।

পরে সেখান থেকে রকিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস কক্ষে নিয়ে হাত-পা বেঁধে দ্বিতীয় দফায় লাঠি ও লোহার রড দিয়ে মধ্যযুগীয় কায়দায় পিটিয়ে গুরুতর আহত করে। রকির মা ফিরোজা বেগম সংবাদ পেয়ে এলাকাবাসীর সহযোগিতায় ছেলেকে অচেতন অবস্থায় উদ্ধার করে লোহাগড়া হাসপাতালে ভর্তি করেন।

হাসপাতালে চিকিৎসা নেওয়ার একদিন পর জ্ঞান ফিরলে সাংবাদিকদের কাছে নির্যাতনের লোমহর্ষক বর্ণনা দেন রকি।

চালিঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাবুদ্দিন বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘ঘটনার সময় আমি স্কুলে ছিলাম না। পরে স্কুলে এসে আহত রকিকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি।’

লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক দেবাশীষ বিশ্বাস বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘ওই রোগীর মাথা, বুক ও হাতসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তিনি এখনও শঙ্কামুক্ত নন।’

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকাররম হোসেন বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘বুধবার দুপুরে রকির ভাই ফারুক মোল্যা বাদী হয়ে সাতজনের নাম উল্লেখ করে মামলা করেছেন। রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

এ সম্পর্কিত আরও খবর