দুই মাস ধরে চুয়াডাঙ্গা-মেহেরপুর বাস চলাচল বন্ধ

চুয়াডাঙ্গা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চুয়াডাঙ্গা | 2023-08-24 08:08:26

প্রায় দুই মাস ধরে চুয়াডাঙ্গা-মেহেরপুর সরাসরি লোকাল বাস চলাচল বন্ধ রয়েছে। লোকাল এসব বাস দীর্ঘদিন ধরে বন্ধ থাকার ফলে চরম ভোগান্তিতে পড়েছেন দুই জেলার লক্ষাধিক মানুষ। তবে সাধারণ যাত্রীদের এসব ভোগান্তির কথা মালিক সমিতির নেতারা মাথায় না নিয়ে নিজেদের লাভের স্বার্থ নিয়েই ব্যস্ত।

শ্রমিকদের থেকে জানা যায়, চুয়াডাঙ্গা ও মেহেরপুর উভয় মালিক সমিতির নেতারা তাদের পাল্টাপাল্টি দাবি তুলে লোকাল বাস চলাচল বন্ধ রাখেন। দাবি নিয়ে দুপক্ষের মধ্যে এক প্রকার দ্বন্দ্ব শুরু হয়। এরপর থেকে দুই জেলার লোকাল বাস চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। তবে চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বাস মালিক সমিতি তাদের বাসগুলো সাধারণ যাত্রীদের নিয়ে উভয় জেলার শেষ সীমানা দরবেশপুর পর্যন্ত চলাচল করছে। কিন্তু দুই জেলার কোনো বাস একে অন্যের জেলায় যাত্রী নিয়ে ঢুকছে না।

সাধারণ শ্রমিকরা আরও বলছেন, দুই জেলার মালিক সমিতির দ্বন্দ্বে ক্ষতি হচ্ছে তাদের। আর্থিক কষ্টে দিন কাটছে তাদের।

রাহিমা বেগম নামের এক যাত্রী বলেন, ‘ব্যাংকের চাকরির সুবাদে তাকে চুয়াডাঙ্গা থেকে মেহেরপুরে প্রতিদিন যেতে হয়। দীর্ঘ দিনের এই সমস্যার কারণে তার মতো অনেক যাত্রীকেই অনেক সমস্যার মুখে পড়তে হচ্ছে।’

কাদের মিয়া নামের এক বয়স্ক ব্যক্তি জানান, বাস চলাচল বন্ধে এক দিকে যেমন ভোগান্তি বেড়েছে। তেমনি বাড়তি টাকা আর সময় দুটোই অপচয় হচ্ছে তাদের।

চুয়াডাঙ্গা জেলা সড়ক পরিবহন মালিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রিপন মন্ডল জানান, যাত্রীদের ভোগান্তির কথা মাথায় নিয়ে মেহেরপুর মালিক সমিতির সাথে একাধিকবার আলোচনা হয়েছে। তারা নিজেদের স্বার্থ ছাড়া কোনো সমাধানে আসেনি।

চুয়াডাঙ্গা জেলা বাস মালিক সমিতির সভাপতি সালাউদ্দিন বলেন, ‘মেহেরপুর মালিক সমিতির নেতাদের সাথে বসে কোনো লাভ হয়নি। যাত্রীদের দুর্ভোগের কথা মাথায় নিয়ে আমরা চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে বসেছি। আশা করছি খুব শিগগিরই এই সমস্যার সমাধান হবে।’

চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সভাপতি এ্যাড মানিক আকবর বলেন, ‘সাধারণ যাত্রীদের ভোগান্তির কথা মাথায় নিয়ে দুই জেলার মালিক সমিতির নেতাদের এক জায়গায় বসে এই সমস্যার অতি দ্রুত সমাধান করতে হবে।’

চুয়াডাঙ্গার জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, এই সমস্যা সমাধানের জন্য মেহেরপুরের বাস মালিক সমিতির নেতাদের সঙ্গে খুব শিগগিরই বসা হবে। আশা করছি খুব দ্রুত এই সমস্যার সমাধান হয়ে দুই জেলার যাত্রীদের ভোগান্তি দূর হবে।

এ সম্পর্কিত আরও খবর