মেহেরপুরে 'আল্লাহর দল' এর ৮ সদস্য গ্রেফতার

মেহেরপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 20:02:49

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহর দলের আট সদস্যকে গ্রেফতার করেছে মেহেরপুর সদর থানা পুলিশ।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে জেলার রঘুনাথপুর গ্রামে গোপন বৈঠক থেকে তাদের আটক ক রা হয়।  তবে বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে তাদেরকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ওই সংগঠনের জিহাদী কার্যক্রমের লিফলেট ও বই উদ্ধার করা হয়।

পুলিশ জানায় তারা নতুন করে দাওয়াতী কার্যক্রম পরিচালনার জন্য তারা সংগঠিত হচ্ছিল।

গ্রেফতারকৃতরা হচ্ছে- রুঘুনাথপুর গ্রামের শহিদুজ্জামান (২৮), রাহাবুল ইসলাম (২৮), সুমন ইসলাম (২৫), জিহাদ আলী (৩২), মৌসুমি খাতুন (৩২), বন্যা খাতুন (৩২), আঞ্জিরা খাতুন (৩৬) ও বারাদি গ্রামের শহিদুল ইসলাম (৩৫)। গ্রেফতারকৃতদের কাছ থেকে ওই সংগঠনের জিহাদী কার্যক্রমের লিফলেট ও বই উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, রঘুনাথপুর গ্রামের আনজিরা খাতুনের বাড়িতে গোপন দাওয়াতী বেঠক থেকে তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ এবং তাদের সার্বিক বিষয়ে খোঁজ খবর নেওয়া হয়। তাদের বর্তমান ও পূর্বের কার্যক্রম যাচাই করা হয়। রাতে বিভিন্নভাবে জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে সংগঠন সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পায় পুলিশ।

এ বিষয়ে মেহেরপুর সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ দারা বলেন, ৮ জনকে আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের দেওয়া তথ্য যাচাই করা হয়েছে। এছাড়াও পুলিশের প্রাথমিক তথ্য অনুসন্ধানে আল্লাহর দলের সক্রিয় সদস্য হিসেবে তাদের সম্পৃক্ততা নিশ্চিত হওয়া গেছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর