মানিকগঞ্জে দুর্গাপূজা উপলক্ষে পুলিশ প্রশাসনের মতবিনিময়

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-08-28 15:55:29

মানিকগঞ্জে দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন মন্দির কমিটির সদস্য এবং পুলিশের মাঝে আইন-শৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে জেলা পুলিশ লাইনস মিলনায়তনে এই সভার আয়োজন করে জেলা পুলিশ প্রশাসন। এতে শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা উদযাপনে বিভিন্ন মতামত ও পরামর্শ তুলে ধরা হয়।

পুলিশ সুপার রিফাত রহমানের সভাপতিত্বে ওই সভায় বক্তব্য দেন জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (শিবালয় সার্কেল) মাহবুবুর রহমান, জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (সিঙ্গাইর সার্কেল) আলমগীর হোসেন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুমার বিশ্বাস, সহ-সভাপতি কার্তিক চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক অনির্বাণ পালসহ জেলার সাতটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি)।

এ সময় কার্তিক চন্দ্র সাহা বলেন, দুর্গাপূজার সময় ঢাকা-আরিচা মহাসড়কের সাটুরিয়া উপজেলার নয়াডিঙ্গী এলাকায় দর্শনার্থীদের প্রচণ্ড চাপ পড়ে। সেখানে ট্রাফিক ব্যবস্থা জোরদার করার দাবিও জানান তিনি।

পুলিশ সুপার রিফাত রহমান বলেন, ‘অপ্রীতিকর ঘটনা এড়াতে পূজা মণ্ডপে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখতে হবে। অন্য ধর্মের ওপর আঘাত আসে, এমন ঘটনা এড়িয়ে চলতে হবে। কোনো ধর্মই মাদক সমর্থন করে না। মাদক থেকে সবাইকে দূরে থাকতে হবে। এছাড়া সম্ভব হলে মণ্টপগুলোতে সিসি ক্যামেরা স্থাপন করা যেতে পারে।’

এবার জেলায় ৫০৭টি মণ্ডপে দূর্গোৎসব অনুষ্ঠিত হবে বলে জেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর