চাঁপাইনবাবগঞ্জে পুত্রকে অপহরণের দায়ে পিতার যাবজ্জীবন

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-27 23:19:48

মুক্তিপণ আদায়ের উদ্দেশে শিশু পুত্রকে অপহরণের দায়ে চাঁপাইনবাবগঞ্জে সৎ বাবা হালিমুজ্জামান রিপনকে যাবজ্জীবন কারাদণ্ড ও সেই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড-অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক শওকত আলী আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

সরকারি আইনজীবী আঞ্জুমান আরা বেগম জানান, ২০১৬ সালের ৯ জুলাই সকালে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার আদমপুর গড়পাড়া গ্রামের রেশমী বেগমের বাড়ি থেকে রেশমীর প্রথম পক্ষের ৬ বছরের শিশু পুত্র আমির হামজা ওরফে জানিককে অপহরণ করে রেশমীর দ্বিতীয় স্বামী হালিমুজ্জামান রিপন (৩১)। এরপর রিপন তার স্ত্রী রেশমীকে ফোন করে ছেলেকে বিক্রি করে দেয়া এমনকি মেরে ফেলার হুমকি দিয়ে বিভিন্ন সময় বিভিন্ন অঙ্কের মুক্তিপণের টাকা দাবি করেন।

ঘটনাটি রেশমী পরদিন ১০ জুলাই চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পে জানালে র‌্যাব তাৎক্ষনিকভাবে মোবাইল ট্র্যাকিং এর মাধ্যমে রিপনের অবস্থান শনাক্ত করেন।

ওইদিনই বিকেলে রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা আন্তঃনগর ট্রেনে অভিযান চালিয়ে টয়লেটের ভেতর থেকে রিপনকে আটক ও অপহৃত শিশু আমির হামজাকে উদ্ধার করে র‌্যাব।

এ ঘটনায় ওইদিনই রেশমী তার স্বামী রিপনকে আসামি করে ভোলাহাট থানায় মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ও ভোলাহাট থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) শিশির কুমার চক্রবর্তী ২০১৬ সালের ১৫ আগস্ট রিপনকে একমাত্র অভিযুক্ত করে চার্জশীট দাখিল করেন।

এদিকে, মামলায় জামিনে থাকা অবস্থায় আসামি রিপন পলাতক অবস্থায় এই ট্রাইব্যুনাল ৭ জনের সাক্ষী, প্রমাণ ও শুনানি শেষে রিপনকে দোষী সাব্যস্ত করে মঙ্গলবার এই আদেশ প্রদান করেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন এড. শাহীন আলম বিদ্যুৎ।

এ সম্পর্কিত আরও খবর