নাটোরে ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৬

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নাটোর | 2023-09-01 05:34:16

নাটোরের বাগাতিপাড়া উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে বিরোধের জেরে স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল সমর্থিত ও জেলা ছাত্রলীগের পাল্টাপাল্টি কমিটির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বেঁধেছে। এতে জেলা ছাত্রলীগ অনুমোদিত কমিটির সভাপতি নাজমুল হাসান নাহিদসহ ছয়জন আহত হয়েছেন। তাদের চারটি মোটরসাইকেলও ভাঙচুরের অভিযোগ উঠেছে সংসদ সদস্য সমর্থিতদের বিরুদ্ধে।

রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় মালঞ্চি রেলগেটের পাশে পেড়াবাড়িয়া এলাকায় এসব ঘটনার সৃষ্টি হয়। সেখানকার পরিস্থিতি এখন থমথমে। আহতরা নাটোর সদর হাসপাতাল ও বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

জানা যায়, জেলা ছাত্রলীগের সিদ্ধান্ত অমান্য করে শনিবার (১৪ সেপ্টেম্বর) বাগাতিপাড়া উপজেলা ছাত্রলীগের সম্মেলন করেন সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। এতে প্রধান অতিথি ছিলেন তিনি নিজেই। সম্মেলনে আতিক হাসান বিদ্যুৎকে সভাপতি ও শহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে উপজেলা ছাত্রলীগের ৭১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

অন্যদিকে এই কমিটি ঘোষণাকে গঠনতন্ত্রবিরোধী আখ্যা দিয়ে রোববার জেলা ছাত্রলীগ নাজমুল হাসান নাহিদ সভাপতি ও শিহাব মাহমুদ সোহাগ সাধারণ সম্পাদক হিসেবে আরেকটি কমিটির ঘোষণা দেন।

নাজমুল হাসান নাহিদের অভিযোগ, জেলা ছাত্রলীগের কাছ থেকে উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার অনুমোদন নেন তারা। রোববার বিকেলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেকেন্দার রহমানের সঙ্গে সাক্ষাৎ হয় তাদের। এরপর সাবেক সংসদ সদস্য মমতাজ উদ্দিনের কবর জিয়ারতের উদ্দেশে বের হন তারা। তাদের মোটরসাইকেল বহর মালঞ্চি পেড়াবাড়িয়া রেলগেট এলাকায় পৌঁছালে অপর কমিটির সভাপতি আতিক হাসান বিদ্যুৎ ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের সমর্থকেরা তাদের ওপর হামলা চালায়। এ সময় সংসদ সমর্থিত ছাত্রলীগের নেতাকর্মীদের হামলায় তিনিসহ ছয়জন আহত হন।

একই কমিটির সাধারণ সম্পাদক শিহাব মাহমুদ সোহাগের অভিযোগ, আতিক সমর্থকেরা তাদের চারটি মোটরসাইকেল ভাঙচুর করেছে।

জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান জেমস ও সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম তাদের পাশ কাটিয়ে অবৈধভাবে কমিটি গঠনের জন্য স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলকে দায়ী করেন এবং ছাত্রলীগ কর্মীদের ওপর হামলার নিন্দা জানান।

অন্যদিকে সংসদ সদস্য বকুল সমর্থিত কমিটির সভাপতি আতিক হাসান বিদ্যুৎ এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ‘নাহিদ সমর্থকরাই আগে হামলা চালিয়েছে। এতে আমাদের কয়েকজন কর্মী আহত হয়েছে।’

বাগাতিপাড়া থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, ‘সংঘর্ষের পর ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মালঞ্চি পেড়াবাড়িয়া বাজারে পুলিশ মোতায়েন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত চারটি মোটরসাইকেল এখন থানায় আছে। তবে এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি।’

এ সম্পর্কিত আরও খবর