নোয়াখালীতে ৩ হাসপাতালকে ৯০ হাজার টাকা জরিমানা, আটক ১

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নোয়াখালী | 2023-08-31 22:19:05

নোয়াখালী জেলা শহর মাইজদিতে তিনটি বেসরকারি হাসপাতালকে নানা অনিয়মের অভিযোগে ৯০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া এ অভিযানে একজনকে আটক ও ছয়টি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় অভিযানে নিরাময় হাসপাতালকে ৬৫ হাজার, শমরিতা হাসপাতালকে ১০ হাজার ও মডার্ন হাসপাতালকে ১৫ হাজার টাকাসহ সর্বমোট ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নিরাময় হাসপাতালের ফার্মাসিস্ট দীপন মজুমদারকে লাইসেন্স ছাড়া মরফিন ও প্যাথেডিন রাখার দায়ে আটক করে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান।

নোয়াখালীতে ৩ হাসপাতালকে ৯০ হাজার টাকা জরিমানা

তিনি বলেন, 'হাসপাতালগুলোতে ডাক্তার, নার্স না থাকা, টেকনিশিয়ান ছাড়া ল্যাব পরিচালনা, অপারেশন থিয়েটার কক্ষ অপরিচ্ছন্ন, ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয়ের উদ্দেশে সংরক্ষণ, অনুমোদনবিহীন ওষুধ বিক্রয়ের উদ্দেশে ফার্মেসিতে প্রদর্শন, হাসপাতাল-ল্যাব-ফার্মেসি পরিচালনার লাইসেন্সের মেয়াদ না থাকার দায়ে এসব হাসপাতালগুলোকে জরিমানা করা হয়েছে এবং মাদকের লাইসেন্স ব্যতীত প্যাথেডিন ও মরফিন নিজ অধিকারে সংরক্ষণ করার দায়ে একজনকে আটক করা হয়েছে। নিয়মিত মামলা দায়ের করার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক নির্দেশ দেওয়া হয়েছে।'

নোয়াখালীতে ৩ হাসপাতালকে ৯০ হাজার টাকা জরিমানা

অভিযানে সহযোগিতা করেন- জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা. আরাফাত হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা, ড্রাগ সুপার মো. মাসুদ উজ্জামান খান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক মো. আনোয়ারুল হক এবং আইনশৃঙ্খলা রক্ষায় সুধারাম মডেল থানা পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর