কুষ্টিয়ায় এপেক্স শোরুমকে ৫০ হাজার টাকা জরিমানা

, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-31 18:03:04

কুষ্টিয়ায় নষ্ট স্যান্ডেল পরিবর্তন করে না দেওয়ায় এপেক্স ফুটওয়্যার লিমিটেড নামক একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার (৯ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার সময় কুষ্টিয়া শহরের পাঁচরাস্তা মোড়ে এপেক্স শোরুমে এই জরিমানা আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা সংরক্ষণ অধিদফতরের কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জামান।

তি‌নি ব‌লেন, ‘এপেক্স শোরুম প্র‌তিশ্রু‌তি অনুযায়ী গ্রাহ‌ককে পণ্য দেয়‌নি। এ বিষয়ে অভিযোগ ক‌রেন একজন গ্রাহক। অভিযোগকারী ও এপেক্স কর্তৃপক্ষের উপ‌স্থি‌তি‌তে শুনানি হয়। শুনানিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারায় এপেক্সকে ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। এ অর্থ আগামী ৫ কার্যদিবসের মধ্যে দিতে হবে এবং ভোক্তাকে সাত কার্যদিবসের মধ্যে নষ্ট স্যান্ডেল পরিবর্তন করারও নির্দেশ দেওয়া হয়।’

বার্তা২৪ apex

অধিদফতর সূ‌ত্রে জানা যায়, এপেক্সের বিরু‌দ্ধে অভিযোগটি করেন রাজু আহমেদ না‌মের এক বেসরকা‌রি চাক‌রিজীবী। তি‌নি গত ৯ আগস্ট শহরের পাঁচ রাস্তার মোড়ের এপেক্স শোরুম থেকে ৯০০ টাকা দিয়ে এক জোড়া স্যান্ডেল কেনেন। তখন শোরুমের বিক্রয় কর্মী জানান- তিন মাসের মধ্যে স্যান্ডেলের কিছু হলে পরিবর্তন করে দেবেন।

কিন্তু মাত্র চারদিনের মাথায় স্যান্ডেল ব্যবহারের অনুপযোগী হয়ে যায়। এরপর সেই শোরুমে গিয়ে সমস্যাটি জানান। তখন এপেক্সের কর্মী সেটি প‌রিবর্তন না ক‌রে উল্টো ক্রেতার স‌ঙ্গে খারাপ ব্যবহার করেন। হয়রানি ও নিম্নমানের পণ্য দেওয়ায় গত ২০ আগস্ট ভোক্তা সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করেন তিনি।

তার প্রেক্ষিতে ২ সেপ্টেম্বর ও ৮ সেপ্টেম্বর এই অভিযোগের শুনানি হয় এবং বিষয়‌টি প্রমাণ হওয়ায় এপেক্স কুষ্টিয়ার এ শোরুমের ম্যানেজারকে জরিমানা ক‌রে ভোক্তা সংরক্ষণ অধিদফতর।

এ সম্পর্কিত আরও খবর