গাইবান্ধায় ঘাঘট নদে ঐতিহ্যবাহী নৌকা বাইচ

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গাইবান্ধা | 2023-09-01 21:23:24

গাইবান্ধা সদর উপজেলার ভেড়ামারা ব্রিজ সংলগ্ন কিশামত বালুয়া ঘাঘট নদে নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৭ সেপ্টেম্বর) ইঞ্জিনিয়ার বাদল প্রামাণিকসহ স্থানীয় যুবকদের উদ্যোগে ও ইউপি সদস্য আশরাফুল ইসলাম লুডুর আহ্বানে এবং সাবেক ইউপি চেয়ারম্যান কাজী ইব্রাহিম খলিল উলফাতের সার্বিক ব্যবস্থাপনায় এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে এই নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আব্দুল মতিন। প্রতিযোগিতা পূর্ব এক আলোচনা সভায় নৌকাবাইচ উদযাপন কমিটির সভাপতি ও সাবেক ইউপি সদস্য ফয়জার রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ, সাংস্কৃতিক কর্মী আলমগীর কবির বাদল, হায়দার আলী, আব্দুস সবুর, মো. আবু তালেব মিয়া, মো. সেলিম প্রামাণিক, আলতাফ হোসেন, মিজানুর রহমান মিজান, আব্দুর রহমানসহ অনেকে।

প্রতিযোগিতা শেষে প্রথম বিজয়ীকে ১০০ সিসির একটি মোটরসাইকেল, দ্বিতীয় বিজয়ীকে একটি ফ্রিজ, তৃতীয় বিজয়ীকে একটি এলইডি টিভি এবং চতুর্থ বিজয়ীদের হাতে একটি স্মার্ট ফোন তুলে দেন জেলা প্রশাসক আবদুল মতিন।

এই নৌকাবাইচ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন এলাকাসহ বাইরের জেলা থেকে আসা ২৫টি নৌকা অংশ নেয়। নৌকাবাইচ চলাকালে ঘাঘট নদের দুই পাড়ে হাজার হাজার উৎসাহী দর্শক গ্রামীণ ঐতিহ্যবাহী এই প্রতিযোগিতা উপভোগ করে।

এ সম্পর্কিত আরও খবর