'শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অনলাইনে মনিটরিং করা হবে'

চাঁদপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চাঁদপুর | 2023-08-25 04:32:56

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, 'শিক্ষা প্রতিষ্ঠানে নজরদারি বাড়ানো হচ্ছে। নজরদারি জোরদার করতে অনলাইনের মাধ্যমে মনিটরিংয়ের চিন্তা ভাবনা করছি। খুব শীঘ্রই আমরা এই ধরণের ব্যবস্থা করতে পারব।'

শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় চাঁদপুরের হাইমচর উপজেলার দূর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে ৪৮তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, 'গত ১০ বছরে আমাদের শিক্ষা ব্যবস্থায় যেসব পরিবর্তন হয়েছে, তারই ধারাবাহিকতায় এখন আমরা আমাদের শিক্ষায় যেন মূল্যবোধ অন্তর্ভুক্ত করতে পারি সেই চেষ্টা করছি। শিশুকাল থেকে যেন শিক্ষার্থীদের মধ্যে মূল্যবোধ জাগ্রত হয়।'

তিনি আরও বলেন, আমরা নতুন একটি কার্যক্রম শুরু করছি, মুক্তিযুদ্ধকে জান, বঙ্গবন্ধুকে জান। এর মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের ৭ম-৯ম শ্রেণির শিক্ষার্থীরা তার এলাকায় মুক্তিযুদ্ধকালীন সময়ে কি ঘটেছিল তা জানতে পারবে এবং সেই ইতিহাস তুলে আনবে।

অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল প্রমুখ।

এরপর মন্ত্রী উপজেলা প্রাঙ্গণে জেলেদের মাঝে উপকরণ বিতরণ, বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ এবং ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন করেন।

এ সম্পর্কিত আরও খবর