আশুগঞ্জে আ'লীগের ২ গ্রুপের সভা নিয়ে উত্তেজনা

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-27 06:18:41

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে একই স্থানে আওয়ামী লীগের দু'গ্রুপের সভা ডাকাকে কেন্দ্র করে চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকালে উপজেলার লালপুর ইউনিয়নের লালপুর বাজারে এই সভা ডাকে ইউনিয়ন আওয়ামী লীগের দুটি  গ্রুপ। উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হাজী মো. ছফিউল্লাহ ও যুগ্ম আহ্বায়ক আবু নাছের আহমেদের পক্ষের লোকজন এই সভা ডাকেন।

এলাকাবাসী ও আওয়ামী লীগের দলীয় লোকজন জানায়, শুক্রবার বিকালে উপজেলার লালপুর বাজারে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক হাজী মো. ছফিউল্লাহ মিয়ার পক্ষে লালপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল খায়ের সম্মেলনের ডাক দেয়। এর আগে একই এলাকায় যুগ্ম আহ্বায়ক আবু নাছের আহমেদের পক্ষে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মো. মোরশেদ মাষ্টার বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার দাবিতে সভা ডাকেন। এ নিয়ে দুই পক্ষের লোকজনের মাঝে চরম উত্তেজনা দেখা দিয়েছে। সভা নিয়ে যেকোনো সময় সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

এই বিষয়ে লালপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আবুল খায়ের জানান, আমাদের সম্মেলনের বিষয়ে কোনো সমস্যা নাই। যদি অপর পক্ষ কোনো সভা ডাক দিয়ে থাকেন তাহলে তারা সেটি করবে। এ নিয়ে কোনো সমস্যা হবে না। সম্মেলনের বিষয়ে উপজেলা প্রশাসনকে কোনো চিঠিও দেননি বলে জানান তিনি।

লালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোরশেদ মাষ্টার জানান, ইউনিয়ন আওয়ামী লীগের সর্বসম্মতিক্রমে শুক্রবার বিকালে লালপুর বাজারে বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার দাবিতে কর্মী সভার আয়োজন করা হয়েছে। এই বিষয়ে উপজেলায় সংশ্লিষ্ট প্রশাসনকে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান স্বাক্ষরিত চিঠি দেওয়া হচ্ছে।

এই বিষয়ে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাসুদ আলম বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, একই এলাকায় দু'গ্রুপের সভা ডাকার বিষয়টি আমরা শুনেছি। এখন পর্যন্ত কারো কোন চিঠি আমাদের হাতে পৌঁছায়নি। তারপরেও আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর