রিফাত হত্যা: মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরগুনা | 2023-08-26 11:42:54

বরগুনায় আলোচিত রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ মোট ২৪ জনের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ।

এদের বিরুদ্ধে রোববার (১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট জমা দেওয়া হয়। এতে প্রত্যেক আসামির মৃত্যুদণ্ড চাওয়া হয়েছে। একই সঙ্গে রিফাত হত্যা মামলার এক নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রিফাত হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি হুমায়ন কবির বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘বরগুনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সিরাজুল ইসলাম গাজীর আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। আসামিদের মধ্যে নিহত রিফাতের স্ত্রী মিন্নিসহ ১৫ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।’

এর আগে গত ২৯ আগস্ট হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ দুই শর্তে মিন্নির জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, ২৬ জুন প্রকাশ্য দিবালোকে বরগুনা সরকারি কলেজ রোডে রিফাত শরীফকে কোপাতে থাকে সন্ত্রাসীরা। স্ত্রী মিন্নি রিফাতকে রক্ষার চেষ্টা করেও ব্যর্থ হন। পরে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ২ জুলাই ভোরে প্রধান অভিযুক্ত নয়ন বন্ড পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত হন।

১৬ জুলাই সকালে মিন্নিকে জিজ্ঞাসাবাদের জন্য বরগুনার পুলিশ লাইনে নিয়ে যাওয়া হয়। জিজ্ঞাসাবাদ শেষে রিফাত হত্যাকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে ওই দিন রাত ৯টার দিকে মিন্নিকে গ্রেফতার দেখায় পুলিশ।

আরও পড়ুন: মিন্নির জামিনের পূর্ণাঙ্গ রায়: বরগুনার এসপি'র পেশাদারিত্ব প্রশ্নবিদ্ধ

                   হাইকোর্টে জামিন হয়নি মিন্নির, আবেদন ফেরত

                  মিন্নির জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

 

এ সম্পর্কিত আরও খবর