হরিণাকুন্ডু পৌরসভার মেয়রের ১ বছরের কারাদণ্ড

ঝিনাইদহ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঝিনাইদহ | 2023-08-21 18:37:53

ঝিনাইদহের হরিণাকুন্ডু পল্লী বিদ্যুৎ উপকেন্দ্রে হামলা ও মারপিটের ঘটনায় দায়ের করা মামলায় হরিণাকুন্ডু পৌরসভার মেয়র শাহিনুর রহমান রিন্টুকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেলে ঝিনাইদহের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতের বিচারক এম এ আজহারুল ইসলাম এ রায় দেন। পরে আপিল করা সাপেক্ষে আদালত রিন্টুর জামিন মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৩ জুলাই লোডশেডিং জনিত কারণে উপজেলার দিগনগর গ্রামে পল্লী বিদ্যুতের উপকেন্দ্রে মেয়র রিন্টু ও তার লোকজন হামলা চালান। এ সময় উপকেন্দ্রে ভাঙচুরসহ ইউসুফ আলী নামের এক লাইনম্যানকে মারধর করেন তারা। এ ঘটনার পরের দিন ১৪ জুলাই ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম প্রশাসন এমরুল হাসান মাসুদ বাদী হয়ে পৌরসভার মেয়র রিন্টুর নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে হরিণাকুন্ডু থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারি পিবিআই পরিদর্শক আব্দুল লতিফ ছয়জনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। সাক্ষ্য গ্রহণ ও বিচারিক প্রক্রিয়া শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ২০ দিনের কারাদণ্ড দেন বিচারক।

অপরাধ প্রমাণিত না হওয়ায় এ মামলার অন্য পাঁচ আসামিকে খালাস দেওয়া হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর