সিরাজগঞ্জে শিশু ধর্ষণ ও হত্যা মামলায় যুবকের ফাঁসি

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিরাজগঞ্জ | 2023-08-22 23:15:46

সিরাজগঞ্জে শিশুকে অপহরণের পর ধর্ষণ ও হত্যা মামলায় নুর ইসলাম (৩০) নামে এক যুবককে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে, অপহরণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ডাদশেসহ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত নুর ইসলামের বাড়ি সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের শিবনাথপুর গ্রামে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ১১ অক্টোবর সন্ধ্যায় শিবনাথপুর গ্রামের নুর ইসলাম পাশের বাড়ির নজরুল ইসলামের শিশু কন্যা ঋতুকে (৮) টেলিভিশন দেখার কথা বলে বাড়িতে ডেকে নিয়ে যায়। পরে বাড়ির পাশ্ববর্তী পটল ক্ষেতে নিয়ে শিশু ঋতুকে ধর্ষণের পর গলাটিপে হত্যা করে পালিয়ে যায়। পরের দিন সকালে ঋতুর রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ঋতুর মা কোহিনুর বেগম বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় অপহরণ, ধর্ষণ ও হত্যার অভিযোগ এনে নুর ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেন। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আদালত মঙ্গলবার এ রায় দেন।

এ সম্পর্কিত আরও খবর