একই স্থানে জাতীয় শোক দিবসের কর্মসূচি, উত্তেজনা

বগুড়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-08-23 21:19:53

বগুড়ার নন্দীগ্রামে জাতীয় শোক দিবস উপলক্ষে কর্মসূচিকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।

বুধবার (২৮ আগস্ট) একই স্থানে দুই পক্ষ শোক র‌্যালি ও সভা করার আহ্বান করায় উত্তেজনার সৃষ্টি হয়।

জানা গেছে, নন্দীগ্রাম পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে নন্দীগ্রাম বাসস্ট্যান্ডে বুধবার সকাল ৮টা থেকে শোক দিবসের বিভিন্ন কর্মসূচির আহ্বান করা হয়। কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আনোয়ার হোসেন রানা ও বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহের নাম ঘোষণা করা হয়।

অপরদিকে পৌর আওয়ামী লীগের ৯নং ওয়ার্ড কমিটির পক্ষ থেকে একই স্থানে একই সময়ে শোক দিবসের র‌্যালি ও আলোচনা সভার কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে সাধারণ সম্পাদক আনিছুর রহমানের নাম ঘোষণা করা হয়।

উভয় পক্ষ কর্মসূচি পালনের জন্য নিরাপত্তা ও অনুমতি চেয়ে নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বরাবর আবেদন করেন। এরপর বিষয়টি জানাজানি হলে উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, উপজেলা আওয়ামী লীগকে বাইপাস করে পৌর আওয়ামী লীগ শোক দিবসের কর্মসূচি দিয়েছে। এটা মেনে নেয়া যায় না। এখন প্রশাসন হস্তক্ষেপ করে যে সিদ্ধান্ত দেবে তাই হবে।

অপরদিকে পৌর আওয়ামী লীগের সভাপতি আনিছুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘আমাদের কর্মসূচি ভেস্তে দিয়ে তারা বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়।’

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবির জানান, দুই পক্ষকে বলা হয়েছে আলোচনা করে কর্মসূচির সময় পরিবর্তন করতে। যদি তারা ব্যর্থ হয় তখন আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর