পৌর মেয়রের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নাটোর | 2023-08-26 02:05:37

বিবদমান একটি বাড়ির প্রাচীর ভেঙে দেয়ার কিছু দিন পর সেখানে পানি, বিদ্যুৎ ও স্যুয়ারেজ লাইন বন্ধ করে রাখার অভিযোগ উঠেছে নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরীর বিরুদ্ধে। বাড়ির প্রাচীর ভাঙা নিয়ে আদালতে একটি মামলা রয়েছে। অথচ মামলার বিষয়টি তোয়াক্কা না করে নিজে উপস্থিত থেকে ওই বাড়ির ভেতরে পানি, বিদ্যুৎ ও স্যুয়ারেজ লাইন বন্ধ করে দেন পৌর মেয়র। এ কারণে তিনি আদালত অবমাননা করেছেন বলে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত সিরাজুল আলম ছোটন।

রোববার (২৫ আগস্ট) দুপুরে নাটোর ইউনাইটেড প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে সিরাজুল আলম ছোটন বলেন, প্রায় ৩০ বছর আগে সুকুমার মণ্ডল নামে এক ব্যক্তির কাছ থেকে তিনি ৬ শতাংশ এবং তার ভায়রা সামসুল হুদা ১৩ শতাংশসহ মোট ১৯ শতাংশ জমি কেনা হয়। সেখানে বাড়ি নির্মাণ করে বসবাস করছিলেন সিরাজুল ইসলাম ছোটন। পরবর্তীতে সামসুল হুদা তার অংশের জমি বিউটি ভৌমিক নামে এক নারীর কাছে বিক্রি করেন। গত ৭ জুলাই বিউটি ভৌমিক ও তার স্বামী অচিন্ত কুমার চক্রবর্তী দেড় শতাংশ জমি দখলের অভিযোগ এনে সিরাজুল ইসলাম ছোটনের দেয়া বাড়ির সীমানা প্রাচীর ভেঙে ফেলেন। তারা নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরীর সহযোগিতায় এ কাজ করেন।

পরে এ ঘটনায় নাটোর সহকারী জজ আদালতে বিউটি ভৌমিকসহ চারজনকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেন সিরাজুল ইসলাম ছোটন। এরপর হঠাৎ করেই ২৪ আগস্ট পৌর মেয়রের নেতৃত্বে সিরাজুল ইসলাম ছোটনের বাড়ির পানি, বিদ্যুৎ ও স্যুয়ারেজ লাইন বন্ধ করে দেয়া হয়।

এ বিষয়ে নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জানান, পৌরসভার পক্ষ থেকে ওই জমি মাপ দিয়ে দেখা যায় সিরাজুল ইসলাম ছোটন দেড় শতাংশ জমি অতিরিক্ত দখল করে রেখেছেন। এ বিষয়ে দুইবার নোটিশ দিয়ে জায়গা ছেড়ে দিতে বলা হয়। কিন্তু তিনি না করলে গতকাল বাদী পক্ষের জমি বুঝিয়ে দেয়া হয়েছে। আর এ কাজের মাধ্যমে কোনো আদালত অবমাননা করেননি তিনি।

এ সম্পর্কিত আরও খবর