বগুড়ায় বাল্যবিয়ে বিরোধী অভিযানে ১৪ জন গ্রেফতার

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-08-28 18:55:25

বাল্যবিয়ে বিরোধী অভিযান চালিয়ে বর-কনে, কাজীসহ ১৪ জনকে গ্রেফতার করেছে শিবগঞ্জ থানা পুলিশ। পরে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়।

শুক্রবার (২৩ আগস্ট) রাতভর অভিযান চালিয়ে পুলিশ এদেরকে গ্রেফতার করে। শনিবার (২৪ আগস্ট) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন শিবগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নান্নু খান।

জানাগেছে, শুক্রবার রাতে শিবগঞ্জ থানা পুলিশ বিহার, জামগ্রাম, কানুপুর, ধাওয়াগীর ও শংকরপুর গ্রামে বাল্য বিয়ে বিরোধী অভিযান চালায়। এ সময় ধাওয়াগীর গ্রামে চান মিয়ার ১৩ বছর বয়সী মেয়ের বিয়ের আয়োজন করা হয়েছিল। সেখানে পুলিশ অভিযান চালালে মেয়ে আত্মগোপনে চলে যায়। এসময় পুলিশ বর শংকরপুর গ্রামের মজনু মিয়ার ছেলে মিলন (২৩), মেয়ের বাবা চান মিয়া কাজী আব্দুল আজিজ (৩৫) ছাড়াও তিনজন বরযাত্রীকে গ্রেফতার করে।

একই সময় পুলিশের আরেকটি দল কানুপুর গ্রামে আয়োজন করা বাল্যবিয়ের অনুষ্ঠানে অভিযান চালায়। সেখানে বর পালিয়ে গেলেও বরযাত্রীসহ ৫ জনকে গ্রেফতার করে।

শিবগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নান্নু খান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘বাল্যবিয়ে বিরোধী ব্যাপক প্রচার প্রচারনা সত্বেও শুক্রবার রাতে এক সাথে কয়েকটি গ্রামে বাল্যবিয়ের আয়োজন করা হয়। রাতেই পুলিশ অভিযান চালিয়ে ১৪ জনকে গ্রেফতারের পর ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তাদেরকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।

উল্লেখ্য,গত ১৩ আগস্ট শিবগঞ্জ থানা প্রাঙ্গণে উপজেলার সকল জনপ্রতিনিধিদের নিয়ে বাল্যবিয়ে বিরোধী সমাবেশের আয়োজন করা হয়। বাল্য বিয়ের দিক থেকে বগুড়ার শিবগঞ্জ উপজেলা ২য় স্থানে রয়েছে বলে জানান বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম। তিনি বলেন, বাল্য বিয়ে প্রতিরোধ করার উদ্দেশ্যেই জনপ্রতিনিধিদের নিয়ে সমাবেশ করা হয়। 

এ সম্পর্কিত আরও খবর