পঞ্চগড়ে চুরি যাওয়া ২১ ল্যাপটপ উদ্ধার, গ্রেফতার ৭

পঞ্চগড়, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পঞ্চগড় | 2023-08-24 02:40:28

পঞ্চগড়ে বিদ্যালয় থেকে চুরি যাওয়া ২১টি ল্যাপটপ ও একটি এলসিডি মনিটর উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনার সঙ্গে জড়িত সংঘবদ্ধ চোর চক্রের সাত সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) সকালে আদালতে হাজির করলে তাদের জেল হাজতে পাঠানো নির্দেশ দিয়েছেন আদালত।  

গ্রেফতারকৃতরা হলেন- আটোয়ারী উপজেলার ছোটদাপ এলাকার তফিজ উদ্দিনের ছেলে সাইদুল ইসলাম (২১) নজরুল ইসলামের ছেলে  কামরুল ইসলাম নাইস (১৯), আইয়ুব আলীর ছেলে উমর ফারুক পারভেজ (২২), হামিদুর ইসলামের ছেলে হাসানুর রহমান লাজু (১৯), সুখ্যাতি নলপুকুরী এলাকার ভ্যান চালক ফইম উদ্দিনের ছেলে লুৎফর রহমান মানিক (৩০), ঠাকুরগাঁও সদর উপজেলার হরিহরপুর এলাকার মোতালেব হোসেনের ছেলে আ. কুদ্দুস রয়েল (৪০) ও একাই এলাকার নুর ইসলামের ছেলে রাশেদ(১৯)।   

এর আগে গত মঙ্গলবার (২০ আগস্ট) বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ল্যাপটপসহ তাদের গ্রেফতার করা হয়।

জানা গেছে, ১৫ আগস্ট রাতে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের দ্বিতীয় তলায় আইএলসি কম্পিউটার ল্যাব চার্জারসহ ২১টি ল্যাপটপ ও একটি এলসিডি মনিটর চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় ১৭ আগস্ট বিদ্যালয় কতৃপক্ষ আটোয়ারী থানায় একটি মামলা দায়ের করে।

পুলিশ জানায়, মঙ্গলবাবার আসামি সাইদুলকে গ্রেফতার করে পুলিশ। এবং তার বাড়ি থেকে ছয়টি ল্যাপটপ ও এলসিডি মনিটর উদ্ধার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে আরও নয়টি ল্যাপটপসহ দুজনকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তাদের তথ্যের ভিত্তিতে ঠাকুরগাঁও থেকে গোয়েন্দা পুলিশের সহায়তায় আরও তিনজনকে গ্রেফতার করা হয়।

পঞ্চগড় অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায় বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘আমাদের নিবিড় অভিযানে চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধার করা হয়েচে। এ ঘটনায় মামালার সাতজন আসামিকে গ্রেফতার করা হয়েছে।’

বাকিদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর