জাপান টোব্যাকো ইন্টারন্যাশনালকে অর্থদণ্ড

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মেহেরপুর | 2023-08-30 21:27:18

নতুন ধূমপায়ী তৈরি ও কোম্পানির প্রচারণা বৃদ্ধি করতে গিয়ে ফেঁসে গেলেন জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই) মেহেরপুর ডিপো কর্তৃপক্ষ। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে উদ্বুদ্ধকরণ সরঞ্জাম জব্দ ও ডিপো ম্যানেজারকে অর্থদণ্ড করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার রাকিবুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

এর আগে গত মাসে বিজ্ঞাপন প্রচারের দায়ে এই কোম্পানির কাছ থেকে দুই দফায় জরিমানা আদায় করেছিল জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

 

জানা গেছে, সম্প্রতি আকিজ টোব্যাকো কোম্পানি বিক্রি হলে জেটিআই আকিজের কিছু পণ্য আগের নামেই বাজারজাত করছে। নতুন এ কোম্পানির প্রচারণা ও বিক্রি বৃদ্ধির জন্য বিক্রেতাদেরকে প্রলুব্ধ করছে কোম্পানির স্থানীয় প্রতিনিধিরা। তারা বিভিন্নভাবে বিজ্ঞাপন প্রদর্শন করছে। যা ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

মঙ্গলবার দুপুরে জেটিআই মেহেরপুর ডিপোতে এমনই এক কর্মসূচীর আয়োজন করা হয়। খবর পেয়ে সহকারী কমিশনার রাকিবুল ইসলাম সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। ধূমপানে উৎসাহিত করণ কিছু উপকরণ জব্দ ও ডিপো ইনচার্জ সাজ্জাদ হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন তিনি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, জরিমানা পরিশোধ করে এ যাত্রায় তারা মুক্তি পেয়েছেন। এর পরে যদি কোনভাবে তারা আইন ভঙ্গ করে তাহলে আইনের কঠোর প্রয়োগ করা হবে। এ বিষয়ে মুচলেকা দিয়েছেন কোম্পানির প্রতিনিধিরা।

এ সম্পর্কিত আরও খবর