২৪ ঘণ্টা শিডিউল বিপর্যয়, রেলস্টেশনে যাত্রীদের বিক্ষোভ

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লালমনিরহাট | 2023-08-29 12:31:08

লালমনিরহাটে যুক্ত হওয়া ঈদ স্পেশালসহ বেশ কয়েকটি ট্রেনে ভয়াবহ শিডিউল বিপর্যয় হয়েছে। নির্ধারিত সময়ের থেকে প্রায় ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও ট্রেনের দেখা নেই। যে কারণে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

এদিকে শিডিউল বিপর্যয়ের কারণে সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টায় লালমনিরহাট রেলস্টেশন মাস্টারের কক্ষ ঘেরাও করে প্ল্যাটফর্মে মালপত্র নিয়ে বিক্ষোভ করেছে যাত্রীরা।

জানা গেছে, ঈদ স্পেশালসহ বেশ কয়েকটি ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। এ কারণে উত্তরাঞ্চল থেকে প্রতিটি ট্রেন ঢাকা পৌঁছাতে এবং ঢাকা থেকে উত্তরাঞ্চল যেতে অনেক বেশি সময় লাগছে।

এরই মাঝে লালমনিরহাট স্টেশনে ঢাকামুখী শতাধিক যাত্রী গতকাল রোববার রাত থেকে অপেক্ষা করে আছেন। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় ওই স্টেশনে রংপুর এক্সপ্রেস নামে একটি লোকাল ট্রেন আসে। ঢাকামুখী ওই যাত্রীরা মনে করে এটি কমলাপুর রেল স্টেশনের উদ্দেশে ছেড়ে যাবে। কিন্তু তারা যখন জানতে পারে রংপুর এক্সপ্রেস ট্রেনটি কমলাপুর রেলস্টেশনের উদ্দেশে ছেড়ে যাবে না। তখন তারা ক্ষোভে লালমনিরহাট রেলস্টেশন মাস্টারের কক্ষ ঘেরাও করে প্ল্যাটফর্মে মালপত্র নিয়ে বিক্ষোভ করে।

ওই সময় স্টেশন মাস্টারের সঙ্গে যাত্রীদের হাতাহাতির ঘটনা ঘটে। পরে খবর পেয়ে জি আর পি থানার পুলিশ ও রেলওয়ে লালমনিরহাট বিভাগীয় ম্যানেজার মুহাম্মদ শফিকুর রহমান বিক্ষুব্ধ যাত্রীদের শান্ত করেন।

এদিকে ট্রেনের জন্য অপেক্ষমাণ বিক্ষুব্ধ যাত্রীরা টিকেট ফেরত দিতে চাইলে তাদের জানানো হয়, টিকিট ফেরত নেয়ার কোনো সুযোগ নেই। সোমবার রাত সোয়া ৯টা পর্যন্ত ওই রেলস্টেশনে ঢাকাগামী কোনো ট্রেন এসে পৌঁছায়নি।

রেলওয়ে লালমনিরহাট বিভাগীয় ম্যানেজার মুহাম্মদ শফিকুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, লালমনি এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস ও ঈদ স্পেশাল ট্রেন মোটামুটি ২৪ ঘণ্টার শিডিউল বিপর্যয়ের মুখে পড়েছে। মূলত ঢাকা থেকে ট্রেন দেরিতে আসছে বলে এই শিডিউল বিপর্যয় হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর