৮৫০ টাকার জন্য খুন হন শারমিন

দিনাজপুর, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হিলি (দিনাজপুর) | 2023-08-11 23:10:11

দিনাজপুরের হাকিমপুরে পোশাক শ্রমিক শারমিন আক্তার (২২) খুনের ঘটনায় রিকশাচালক রাজুকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৯ আগস্ট) ভোরে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার রাজু হাকিমপুর উপজেলার চন্ডিপুর গ্রামের বাবু উড়াউয়ের ছেলে।

জানা গেছে, পোশাক শ্রমিক শারমিন ঢাকার গাবতলীতে বসবাস করতেন। গত জুলাই মাসে শারমিন অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসক শারমিনকে এক মাস বিশ্রামে থাকার পরামর্শ দেন। পরে বাবার অনুরোধে শারমিন গত বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে এসআই পরিবহনে গ্রামের বাড়ি দিনাজপুরের হাকিমপুরের (হিলি স্থলবন্দর) উদ্দেশে রওনা দেন। শুক্রবার ভোররাত ৩টা ৪৪ মিনিটে হিলিতে পৌঁছান তিনি। পরে রাজুর রিকশায় করে বাড়ি ফেরার পথে তাকে শ্বাসরোধ করে খুন করা হয়। ওই দিনই তার লাশ উদ্ধার করে পুলিশ।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে শুক্রবার রাত ৯টার দিকে উপজেলার চন্ডিপুর এলাকার বৈগ্রাম সড়কের ব্রিজের নিচে কাদার মধ্যে পুঁতে রাখা অবস্থায় শারমিনের লাশ উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের মাধ্যমে জানা যায় তাকে শ্বাসরোধে খুন করা হয়েছে। এ ঘটনায় শারমিনের বাবা শাফি আকন্দ বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে হাকিমপুর থানায় হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী অফিসার (ওসি, তদন্ত) রেজাউল করিম রেজা জানান, সিসি টিভির ফুটেজের ক্লু ধরে হত্যাকারীকে শনাক্ত করেন এবং সোমবার ভোরে তাকে গ্রেফতার করা হয়। একই সঙ্গে তার বাড়ির শোবার ঘরের খাটের নিজ থেকে নিহত শারমিনের কাপড়ের ব্যাগ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার রাজু জানান গ্রামীণ ব্যাংক থেকে ৩০ হাজার টাকা লোন নেন তিনি। সেই লোনের কিস্তির ৮৫০ টাকা পরিশোধ করার জন্য শারমিনকে খুন করা হয়। মূলত তিনি ভেবেছিলেন শারমিনকে খুন করে সহজে টাকা পাওয়া যাবে।

এ সম্পর্কিত আরও খবর